মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

মৃত্যুর খবর গুজব, বেঁচে আছেন সৌদির সেই ডিফেন্ডার

প্রকাশনার সময়: ২৪ নভেম্বর ২০২২, ০১:২৯ | আপডেট: ২৪ নভেম্বর ২০২২, ০১:৩৯

কাতার বিশ্বকাপের অন্যতম ফেভারিট আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত এক জয় দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করেছে আনক্যাপড সৌদি আরব। ইতিহাসে প্রথমবারে আকাশী নীলদের বিপক্ষে জয়ের পরও খুব একটা স্বস্তিতে নেই তারা।

থাকবেই বা কি করে? ম্যাচ চলাকালীন অনাকাঙ্খিত ভাবে ভয়ানক ইনজুরিতে পড়েছে তাদের রক্ষণভাগের অন্যতম শক্তি ইয়াসির আলি শাহরানি। মঙ্গলবারের ম্যাচে একটি বল আটকাতে গিয়ে নিজের দলের গোলকিপার মহম্মদ আলোয়েইসের সঙ্গে প্রচণ্ড জোরে ধাক্কা খান শাহরানি। গোলকিপারের হাঁটু তার চোয়ালে গিয়ে লাগে। আঘাত পেয়ে মাঠে লুটিয়ে পড়েন তিনি। বেশ খানিকক্ষণ ধরে চিকিৎসা চলার পরে তাকে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করা হয়। এ ঘটনায় হতচকিত হয়ে অপরাধীর মতো তাকিয়ে থাকেন গোলকিপার।

পরে জানা গেছে, চোয়ালের একাধিক হাড় ভেঙেছে শাহরানির। যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করা দরকার বলেই জানিয়েছেন চিকিৎসকরা। হাড় ভাঙা ছাড়াও মুখের মধ্যে তীব্র রক্তক্ষরণ হচ্ছে তার। পরিস্থিতির গুরুত্ব বুঝে প্রাইভেট জেটের ব্যবস্থা করে তাকে জার্মানিতে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন সৌদির রাজা। তড়িঘড়ি করে তাকে জার্মানিতে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে।

তবে এসবের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ইয়াসির আলি শাহরানির মৃত্যুর একটি খবর ছড়িয়ে পরেছে। এ নিয়ে অনেককেই পোস্ট দিতে দেখা গেছে ফেসবুক ও টুইটারে। অনেকেই শোক প্রকাশ করছিলেন ইয়াসির আলির মৃত্যুতে। তবে, কিছুক্ষণের মধ্যেই ভুল ভেঙেছে সবার। আঘাত বেশ গুরুতর হলেও বেঁচে আছেন শাহরানি। জার্মানিতে সফল অস্ত্রপচারের পরে সমর্থকদের উদ্দেশ্যে একটি ভিডিও বার্তাও দিয়েছেন তিনি।

ইতোমধ্যেই চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সৌদির অধিনায়ক সলমন আল ফারাজ। চোট পাওয়ার ফলে এবার বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল শাহরানিরও। উন্নত চিকিৎসার জন্য জার্মানিতে পাঠানো হয়েছে তাকে। সৌদি ক্রাউন প্রিন্সের ব্যক্তিগত জেটে করে তাকে নিয়ে যাওয়া হয় সেখানে। তার জরুরি চিকিৎসার সব রকম ব্যবস্থা নিয়েছে সৌদি সরকার।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ