মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

বিশ্বকাপের আগেই বার্তা দিলেন মেসি

প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২২, ১০:৩৩

আর মাত্র হাতেগোনা কয়েক দিন। তারপর মধ্যপ্রাচ্যে শুরু হবে বিশ্বকাপের লড়াই। ইতোমধ্যেই বিশ্বকাপ ঘিরে চলছে ফুটবলারদের কঠোর অনুশীলন। ক্লাব ফুটবলের ব্যস্ততা শেষে দলের সাথে যোগ দিচ্ছে বেশিরভাগ ফুটবলার। ব্রাজিল, আর্জেন্টিনার মত স্পেন, ফ্রান্স, নেদারল্যান্ডস, বেলজিয়াম বড় দলগুলোর এখন একটাই লক্ষ্য শিরোপা।

এদিকে টানা ৩৫ ম্যাচ অপরাজিত আছে আর্জেন্টিনা। আর দুটো ম্যাচ জিতলেই সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডটিও নিজেদের করে নেবে লিওনেল মেসির দল। তাই কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে অনেকেই ভাবছেন টপ ফেভারিট। কিন্তু বিশ্বকাপ এমন এক মঞ্চ, যেখানে পা হড়কাতে একটি ম্যাচই যথেষ্ট।

এ প্রসঙ্গে মেসি বলেছেন, তেমনটি যদি নিজেদের বিশ্বাসও হয়, তা হলে বড় ভুলই করে বসবে আর্জেন্টিনা।

সম্প্রতি সংবাদমাধ্যম হোর্হে ভালদানোকে দেয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনার অধিনায়ক বলেন, আমি মনে করি আমরা এখন একটা ভালো সময়ে আছি। তবে মানুষের পাগলামিতে আমাদের গা ভাসিয়ে দেয়াটা চলবে না। আমাদের বিশ্বাস করা চলবে না যে, আমরা বিশ্বকাপের ফেভারিট। আমাদরে বাস্তববাদী হতে হবে, ধাপে ধাপে এগোতে হবে।

তারপরও এবার মেসি ও আর্জেন্টিনাকে ঘিরে ভক্ত-সমর্থকদের প্রত্যাশার শেষ সেই। বিশ্বকাপ মেসিদের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২২ নভেম্বর। ‘সি’ গ্রুপে আর্জেন্টিনা মুখোমুখি হবে সৌদি আরবের। দ্বিতীয় ম্যাচে ২৭ নভেম্বর মেক্সিকোর এবং ১ ডিসেম্বর পোল্যান্ডের বিপক্ষে খেলবেন মেসিরা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ