ঢাকা, রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪

অশ্রুভেজা চোখে ফুটবলকে বিদায় বললেন হিগুয়েইন 

প্রকাশনার সময়: ০৪ অক্টোবর ২০২২, ১১:১৩

ফুটবলকে বিদায় বললেন আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন।

সোমবার (০৩ অক্টোবর) রাতে অশ্রুসিক্ত চোখে ফুটবলকে বিদায় জানিয়েছেন রিয়াল মাদ্রিদ, নাপোলি ও জুভেন্টাসে খেলা এই স্ট্রাইকার।

মূলত আন্তর্জাতিক ফুটবলে তিনি দলের সাথে নেই অনেকদিন ধরেই। আর ক্লাব থেকেও যে সরে যাবেন সেটাও নাকি তিন-চার মাস আগেই ক্লাবকে জানিয়েছেন। অবসেরর গুঞ্জনটা অবশ্য তখনই শোনা যাচ্ছিল। কিন্তু পরে সে গুঞ্জনকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু শেষমেষ গুঞ্জনই সত্যি প্রমাণিত হল।

সংবাদ সম্মেলনে হিগুয়েইন বলেন, পেশাদার ক্যারিয়ারের দারুণ সাড়ে সতেরো বছর কাটানোর পর, আমি অনুভব করি যে ফুটবল আমাকে অনেক কিছু দিয়েছে, নিজের সবকিছু এবং আরো অনেক কিছু দিয়েছে। আপনাদের অনেক ধন্যবাদ যারা সবসময় আমাকে বিশ্বাস করেছেন, বিদায় বলার সময় এসেছে।

হিগুয়েইন আরো যোগ করেন, তিন-চার মাস আগেই আমি ক্লাবকে (অবসরের ব্যাপারে) বলেছিলাম, তখন থেকেই জানতাম এমন দিন আসছে। আমি কয়েক বছর ধরেই এ নিয়ে ভাবছিলাম। আমি এখানে (মিয়ামি) এসেছিলাম ফুটবল উপভোগ করার জন্য, আমার জীবনের আনন্দের জন্য, আমার ভাই ফেডের কাছাকাছি থাকার জন্য।

ইন্টার মায়ামির হয়ে এবার যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) সর্বোচ্চ গোলদাতা হিগুয়েইন। নভেম্বরে শেষ হবে এমএলএসের চলতি মৌসুম। তবে ইন্টার মায়ামি যদি প্লে অফে উঠতে না পারে, তাহলে এ মাসেই ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলে ফেলবেন হিগুয়েইন। মায়ামির হয়ে গত ১২ ম্যাচে ১৪ গোল করেছেন হিগুয়েইন। মৌসুম শেষেই ক্লাবটির সাথে তার চুক্তির মেয়াদ শেষ হবে।

উল্লেখ্য, ডিয়েগো ম্যারাডোনার অধীনে ২০০৯ সালে জাতীয় দলে অভিষেক হয় হিগুয়েইনের। তখন থেকে ২০১৮ পর্যন্ত মোট ৭৫টি ম্যাচ খেলেছেন তিনি। খেলেছেন ৩টি বিশ্বকাপ ও ৩টি কোপা আমেরিকা কাপ। ২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপে একটি হ্যাটট্রিকসহ গোল করেছেন ৫টি। আর্জেন্টিনার ইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ ৩১টি গোল তার।

ক্লাব পর্যায়ে ইউরোপের সব বড় বড় ক্লাবে খেলেছেন হিগুয়েইন। তালিকায় রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ছাড়াও আছে চেলসি, নাপোলি, এসি মিলানের মতো ক্লাব। ক্লাব ক্যারিয়ারে ৭০৮ ম্যাচে করেছেন ৩৩৩টি গোল করেছেন আর্জেন্টিনার এই তারকা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ