ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

মিরাজ-শরিফুলে আরব আমিরাতকে হারাল বাংলাদেশ

প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৩:৫০
ছবি : সংগৃহীত

দুবাইয়ে টি-টোয়েন্টি সিরিজের শুরুটা জয় দিয়েই হলো বাংলাদেশের। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে ৭ রানে জয় পেয়েছে বাংলাদেশ। জয়ে বড় ভূমিকা রাখের স্পিনার মেহেদী মিরাজ ও পেসার শরিফুল ইসলাম। এ দুজন মিলে তুলে নেন প্রতিপক্ষের ৬ উইকেট।

রোববার (২৫ সেপ্টেম্বর) টস হেরে ব্যাট করতে নেমে আফিফ হোসেনের ক্যারিয়ার সেরা ৭৭ রান ও অধিনায়ক নুরুল হাসান সোহানের ৩৫ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৫৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি স্বাগতিকরা। শেষ ওভারে অলআউট হওয়ার আগে ১৫১ রান করতে সমর্থ হয় তারা।

আগে ব্যাট করা বাংলাদেশ এদিন শুরুতেই বিপর্যয়ে পড়ে। সাব্বির-মিরাজের ওপেনিং পার্টনারশিপ ব্যর্থ হয়। ভালো শুরু করে লিটন দাসও থেমে যান মাত্র ১৩ রান করেই। ইনজুরি থেকে ফেরা ইয়াসির রাব্বিও পারেননি কিছু করতে।

এদিন দারুণ ব্যাটিংয়ে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন মূলত আফিফ হোসেন। ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া আফিফ স্বাচ্ছন্দ্যে খেলেন উইকেটের চারপাশে। ৫৫ বলে ৭ চার ও ৩ ছয়ে শেষ পর্যন্ত ৭৭ রানে অপরাজিত থাকেন বাংলাদেশ ক্রিকেটের নতুন এই পোস্টারবয়।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ