ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জ্যোতিরা

প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫০

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়ে ফাইনালে ওঠার পাশাপাশি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে নিগার সুলতানা জ্যোতিরা।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে টস হেরে লাল-সবুজের মেয়েরা আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে।

জবাবে ৬ উইকেট হারিয়ে ১০২ রানের বেশি করতে পারেনি থাইল্যান্ড। ১১ রানের জয়ে বাছা ইপর্বের ফাইনালে জায়গা করে নেয় সালমা-নাহিদারা। আর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিটও নিশ্চিত করে।

শুরুতেই ব্যাট করতে নেমে বাংলাদেশের ফারজানা হক ও মুর্শিদা খাতুন ৩৪ রানের জুটি গড়েন। এই রানে আউট হন ফারজানা। তিনি ১৭ বলে ১ চারে ১১ রান করে যান। ৫২ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। মুর্শিদা ফেরেন ৩৫ বলে ২ চারে ২৬ রান করে।

এরপর ৬৪ রানে নিগার সুলতানা ১৭ রান করে ও ৮১ রানে শবনম মুস্তারি ৬ রান করে আউট হন। ইনিংসের শেষ বলে ১১৩ রানের মাথায় রিতু মনি ১৭ রানে রান আউট হন। আর রুমানা আহমেদ ২৪ বলে ২ চার ও ১ ছক্কায় ২৮ রানে অপরাজিত থাকেন।

বল হাতে থাইল্যান্ডের রোসেনান কানোহ, ফানিতা মায়া ও অন্নিচা কামচম্পু ১টি করে উইকেট নেন।

জবাবে ১৩ রানের ভেতরই দুই উইকেট হারিয়ে ফেলে থাইল্যান্ডের মেয়েরা। দারুণ বোলিংয়ে তাদের কোণঠাসা করে রাখেন সানজিদা আক্তার মেঘলা ও সালমা খাতুন। থাইল্যান্ডের হয়ে একাই লড়াই করেন নাথাকান চানথাম।

৪ চার ও ৩ ছক্কায় ৫১ বলে ৬৪ রান করে সালমা খাতুনের বলে বোল্ড হন তিনি। ম্যাচ হারলেও সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন চানথাম। বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন সালমা, ৪ ওভারে ১ মেডেনসহ ৭ রান দিয়ে ২ উইকেট নেন মেঘলা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০২ রানের বেশি করতে পারেনি থাইল্যান্ড।

এর আগে আগে প্রথম সেমিফাইনালে জিম্বাবুয়ে নারী দলকে নাটকীয়ভাবে ৪ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আয়ারল্যান্ড নারী ক্রিকেট দল।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ