ঢাকা, রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪

মুশফিকের অবসর, হৃদয় ভেঙেছে রিয়াদের

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২২, ১৫:২০

এশিয়া কাপ ব্যর্থতার পর শনিবার দেশে ফিরেছে বাংলাদেশ দল। ঠিক তার পর দিনই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ উইকেটকিপার ও ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

সম্প্রতি টি-টোয়েন্টি দলে মুশফিকুর রহিমের জায়গা বেশ নড়বড়ে হয়ে যায়। জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে ছিলেন না, তাকে বিশ্রাম দেওয়ার কথা জানিয়েছিল। তবে এশিয়া কাপ দিয়ে আবার ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটের দলে ফিরেছিলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

এশিয়া কাপে ব্যাট হাতে এবং ফিল্ডিংয়ে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন মুশফিক। আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচে মাত্র ৫ রান করেছিলেন। আর শ্রীলঙ্কার বিপক্ষে উইকেটের পেছনে তার ভূমিকা নিয়েও সমালোচনা হয়েছে বিস্তর। সব সমালোচনার ইতি টেনে রোববার (৪ সেপ্টেম্বর) অবশেষে টি-টোয়েন্টি ক্রিকেটকেই বিদায় বলে দিলেন এই অভিজ্ঞ উইকেটকিপার।

সংক্ষিপ্ততম ফরম্যাট থেকে অবসর নিলেও টেস্ট ও ওয়ানডে চালিয়ে যাওয়ার কথা বলেছেন তিনি। এ প্রসঙ্গে তিনি লিখেছেন, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি, এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য।

এদিকে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে মুশফিকের অবসরে হৃদয় ভেঙেছে বলে আরেক তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাস দিয়েছেন, ‘প্রিয় মুশফিক, তোমার ঘোষণা শুনে আমার হৃদয় ভেঙেছে। টি-২০ ক্যারিয়ারে তোমার যা কিছু অর্জন সেটাই অনেক। তোমার সঙ্গে টি-২০ খেলা ছিল আনন্দের। যেকোন ফরম্যাটে তোমার পরিশ্রম উৎসাহ হয়ে থাকবে।’

এছাড়াও টি-টোয়েন্টি থেকে মুশফিক অবসর নেয়ায় জাতীয় দলের ক্রিকেটার আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন তাকে শুভকামনা জানিয়েছেন। ফেসবুকে আফিফ লিখেছেন, ‘মুশফিক ভাই, আশা করছি আপনার ভবিষ্যত পথচলা আরো সাফল্যের হবে।’ মোসাদ্দেক লিখেছেন, ‘যা কিছু করেছেন তার জন্য আপনাকে ধন্যবাদ। মি. ডিপেনডেবল, আশা করছি আপনার ওয়ানডে ও টেস্ট যাত্রা আরও সুন্দর হবে।’

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ