ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

সাকিব-মাশরাফিকে নিয়ে চলচ্চিত্র বানাতে চান রায়হান রাফি

প্রকাশনার সময়: ১৯ আগস্ট ২০২২, ১৯:৩৭

হলিউড বলিউডের তুলনায় ঢালিউডের রুপালি পর্দায় কমই উঠে এসেছে বাংলাদেশি কোনো খেলোয়াড় বা দলের ঘটনা। স্বাধীন বাংলা ফুটবল দলের ঐতিহাসিক একটি ঘটনাকে কেন্দ্র করে ‘দামাল’ বানিয়েছেন সময়ের সবচেয়ে আলোচিত্র চলচ্চিত্র নির্মাতা রায়হান রাফী।

এ নিয়ে দামাল সিনেমার পরিচালক রায়হান রাফি বলেন, স্বাধীন বাংলা ফুটবল দলের গল্পে অনুপ্রাণিত হয়ে তার আলোকে আমরা একটা গল্প তৈরি করেছি। ইতিহাসে যে গল্পটা পাওয়া যায়, সেখান থেকে আমরা নিয়ে কিছু ফিকশনাল করে, প্রেম, ভালোবাসা অর্থাৎ সিনেমাতে যা যা লাগে সেগুলো ঢুকিয়েছি। মূলত আমরা বুঝাতে চেয়েছি স্বাধীন বাংলা ফুটবল টিমটা আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ।

দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় হয়েছে ছবিটির শ্যুটিং। সময়ের হার্টথ্রুব সিয়ামের পাশাপাশি এতে অভিনয় করেছেন আলোচিত আরেক অভিনেতা শরিফুল রাজ, বিদ্যা সিনহা মীম ও পূজা। সবকিছু ঠিক থাকলে ২৮ অক্টোবর মুক্তি পাবে দামাল। ছবিটির প্রিমিয়ারে স্বাধীনতা বাংলা ফুটবল দলের সদস্যদের আমন্ত্রণ জানাতে চান পরিচালক। প্রমোশনে দেখাতে চান চমক।

শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের মূল গল্পে দামালের যৌথ চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা ও পরিচালক নিজেই। এ মাসেই প্রকাশিত হতে পারে ছবির আরেকটি ট্রেইলার। ভবিষ্যতেও খেলাধুলাকে কেন্দ্র করে চলচ্চিত নির্মাণ করতে চান রায়হান রাফি। তার পছন্দের চরিত্রের তালিকায় আছেন সাকিব-মাশরাফির মতো কিংবদন্তীরা।

দামালের পরিচালক বলেন, মাত্র শুরু করলাম। ইনশাআল্লাহ সাকিব আল হাসানের বায়োপিক বানানোর ইচ্ছা আছে আমার। আমাদের মাশরাফির বায়োপিক বানানোর ইচ্ছা আছে। এছাড়াও যারা যারা বাংলাদেশের খেলাকে এতদূর নিয়ে গেছে তাদেরকে নিয়েও ছবি বানানোর ইচ্ছা আছে।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ