ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪

চট্টগ্রামকে হারিয়ে রংপুরের তৃতীয় জয়

প্রকাশনার সময়: ২৩ জানুয়ারি ২০২৩, ১৮:০৫

বিপিএলে ষষ্ঠ ম্যাচে তৃতীয় জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স।

সোমবার (২৩ জানুয়ারি) মিরপুরে ৫৫ রানের বড় ব্যবধানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়েছে রংপুর।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে শোয়েব মালিকের ৪৫ বলে ৫ চার ও সমান সংখ্যক ছক্কায় খেলা অপরাজিত ৭৫ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৭৯ রান তোলে। এরপর হারিস রউফ ও রাকিবুল হাসানের বোলিং তোপে চট্টগ্রামকে ১৬.৩ ওভারে অলআউট করে তারা। রউফ ৩.৩ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ২৪ রান দিয়ে ২টি উইকেট নেন রাকিবুল।

রান তাড়া করতে নেমে ১১ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলা চট্টগ্রামকে টেনে তোলার চেষ্টা করেন তিন ব্যাটসম্যান- দারউইশ রাসুলি, অধিনায়ক শুভাগত হোম ও অলরাউন্ডার জিয়াউর রহমান। রাসুলি ১৭ বলে ২ চারে ২১ রান করে দলীয় ৭৭ রানের মাথায় আউট হন। আর জিয়াউর ১০৩ রানের মাথায় মাত্র ১২ বলে ৩ ছয় ও ১ চারে ২৪ রান করে আউট হন।

হাত খুলে খেলতে থাকা শুভাগত ১১০ রানের মাথায় ফিরেন সাজঘরে। কিন্তু যাওয়ার আগে ৩১ বলে ৪টি চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৫২ রান করে যান। তার আগে বল হাতে তিনি ৩ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ২টি উইকেট নিয়েছিলেন। শুভগত আউট হওয়ার পর ১২৪ রানের মধ্যে অলআউট হয়ে যায় চট্টগ্রাম।

তার আগে রংপুরের শুরুটাও ভালো হয়নি। ৪৭ রানেই তারা হারিয়ে বসেছিল ৩ উইকেট। কিন্তু মোহাম্মদ নাঈম শেখের ৫ চার ও ১ ছক্কায় করা ৩৪, শোয়েব মালিকের অপরাজিত ৭৫ ও আজমতউল্লাহ ওমরজাইর ২৪ বলে ৪ ছক্কা ও ১ চারে খেলা ৪২ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১৭৯ রানের সংগ্রহ পায় তারা।

বল হাতে চট্টগ্রামের শুভাগত ছাড়া মেহেদী হাসান রানা ৪ ওভারে ৩৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। ম্যাচসেরা হন শোয়েব মালিক।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ