ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪

যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলার মেয়েরা

প্রকাশনার সময়: ১৮ জানুয়ারি ২০২৩, ১৭:১৬

যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে চমক দেখানো মেয়েরা দ্বিতীয় ম্যাচে হারায় শ্রীলঙ্কাকে। টানা দুই জয়ে সুপার সিক্স পর্ব নিশ্চিত করা বাংলাদেশ গ্রুপের শেষ ম্যাচেও পেয়েছে জয়ের দেখা। সবমিলিয়ে অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছে বাংলাদেশ।

বুধবার (১৮ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১০৩ রান করে যুক্তরাষ্ট্র। জবাবে শুরুতে ধাক্কা খেলেও ১৫ বল হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশের মেয়েরা। স্কোর ১০৪/৫।

জয়ের লক্ষ্যে খেলতে নামা বাংলাদেশ ২১ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে। ১২ বলে ১০ রান করে প্রথমে আউট হন সুমাইয়া আক্তার। এরপর বিদায় নেন আফিয়া প্রত্যাশা। ১০ বলে এক চারে তিনি করেন ৮ রান।

দিলারা ও স্বর্নার ব্যাটে শুরুর ধাক্কা সামাল দেয় বাংলাদেশ। এই জুটি দলকে নিয়ে যা ৫৯ রান পর্যন্ত। ১৪ বলে দুই চার ও এক ছক্কায় ২২ রানের কার্যকরী ইনিংস খেলে বিদায় নেন স্বর্ণা। দলীয় স্কোরে পাঁচ রান যোগ হতেই আউট হন দিলারা আক্তার। ১৫ বলে দুই চারে ১৭ রান করেন তিনি।

অধিনায়ক দিশা বিশ্বাস আউট হন দলীয় স্কোর তখন ৮৬। ১৭ বলে ১০ রানের ইনিংসে তার নেই কোন বাউন্ডারি। জয়ের জন্য বাকি কাজটুকু সারেন রাবেয়া খান ও মিষ্টি শাহা। রাবেয়া ১৮ ও মিষ্টি ১৪ রানে থাকেন অপরাজিত।

এর আগে ব্যাট করতে নেমে অল আউট না হলেও বড় স্কোর গড়তে পারেনি যুক্তরাষ্ট্রের মেয়েরা। উইকেটে টিকে থাকার লড়াইয়ে টি টোয়েন্টি ম্যাচ রূপ নেয় অনেকটা ওয়ানডেতে।

সর্বোচ্চ ২৬ রানের ইনিংস আসে ওয়ান ডাউনে নামা স্নিগ্ধ পলের ব্যাটে। দিশার বলে বোল্ড হওয়ার আগে ৩৭ বলের ইনিংসে পল হাকান চারটি চার। দিশা ধিংরা ৩৯ বলে ২০ রান করে হয়ে যান রান আউট। আরেক ওপেনার লাসিয়া মুল্লাপুডি ১২ বলে করেন মাত্র ৫ রান।

মার্কিন অধিনায়ক গীতিকা কোদালি ১৬ বলে করেন ১৬ রান। অন্যদিকে ১৭ বলে এক চারে ১৭ রানে অপরাজিত থাকেন ইশানি ভাঘেলা। বল হাতে বাংলাদেশের হয়ে ৪ ওভারে এক মেডেনে ১৩ রান দিয়ে দুটি উইকেট নেন দিশা বিশ্বাস। বাকি উইকেটটি নেন মারুফা আক্তার।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ