ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪

আর্জেন্টিনাকে ফের ফাইনাল খেলার আহ্বান, ২ লাখ স্বাক্ষর গ্রহণ

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২২, ১১:৪০ | আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২, ১১:৪৫

৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। কাতারের লুসাইল স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের শেষে ৩-৩ গোলে সমতা থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় লিওনেল মেসির দল। ম্যাচ শেষ হলেও বিতর্ক থামছে না। খেলার শুরু থেকেই ফ্রান্স দলের সমর্থকরা মাঠে থাকা রেফারির সমালোচনা করছে আসছে।

অনেকে মন্তব্য করেছেন, রেফারি মাঠে একপেশে আচরণ করেছেন। এছাড়া সঠিকভাবে মানা হয়নি ভিডিও এসিট্যান্স রেফারি (ভিএআর) সুবিধা। এ কারণে অনেকে প্রশ্ন তুলেছেন ফাইনাল খেলার শুরুতে আর্জেন্টিনার পাওয়া পেনাল্টি ছিল ভুল সিদ্ধান্ত। এর কারণ হিসেবে সমর্থকরা বলছেন, উসমান দেম্বেলের সঙ্গে ডি মারিয়ার কোনো ধরনের ধাক্কা-ধাক্কি হয়নি। এছাড়া ডি মারিয়ার করা গোলটি নিয়েও তারা প্রশ্ন তুলেছেন।

এ সব অনিয়মের অভিযোগ তুলে ফ্রান্সের সমর্থকরা পুনরায় ফাইনাল খেলার আহ্বান জানিয়েছে। এ জন্য ২ লাখ মানুষের অনুমতিসহ স্বাক্ষর সংগ্রহ করা হয়েছে। স্বাক্ষর সংগ্রহের বিষয়টি শীর্ষ ২০টি ঘটনার মধ্যে একটি। যদি স্বাক্ষরের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে যায় তাহলে এটি ফ্রান্সে নতুন আলোচনার বিষয় হয়ে দাঁড়াতে পারে।

এছাড়া মাঠে রেফারির কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তুলে তার বিরুদ্ধে মন্তব্য করা হয়েছে। মন্তব্যের সংখ্যাও ৮৫ হাজার পৃষ্ঠা ছাড়িয়ে গেছে। মন্তব্যে রেফারিকে দুর্নীতিবাজ উল্লেখ করা হয়েছে। সূত্র: মার্কা

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ