মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪৩০

মার্তিনেজে চটেছে ফ্রান্স, অভিযোগ ফিফায়

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২২, ১৯:১৩

আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের রুচিহীন উদযাপনের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে ফিফা বরাবর অভিযোগ জানিয়েছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে রুচিহীনভাবে রসিকতা করার অভিযোগ আনা হয়েছে মার্তিনেজের বিরুদ্ধে।

বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনায় ফিরে বিজয় উৎসবের সময় মার্তিনেজের হাতে ছিল একটি পুতুল। পুতুলের মুখে এমবাপ্পের মুখের ছবি কেটে বসিয়ে দিয়েছিলেন মার্তিনেজ। তার এই আচরণ অত্যন্ত অপমানজনক মনে হয়েছে ফ্রান্সের ফুটবল সংস্থার।

ফ্রান্সের ফুটবল সংস্থার অভিযোগ, মার্তিনেজ সমস্ত সীমা অতিক্রম করেছেন। ফরাসি ফুটবল প্রধান লি গ্রিট বলেছেন, ‘আমি আর্জেন্টিনার ফুটবল সভাপতিকে চিঠি লিখেছি। মার্তিনেজের আচরণ আমাদের কাছে অস্বাভাবিক মনে হয়েছে। বিশ্বকাপ একটা প্রতিযোগিতা। জয়-পরাজয় থাকবেই। ওর এই আচরণ বোধগম্য হচ্ছে না। মার্তিনেজের আচরণ সব সীমা অতিক্রম করেছে।’

তার জবাবে অবশ্য আর্জেন্টাইন গোলরক্ষক বলছেন, ‘ফরাসি ফুটবলাররা আমাকে কটূক্তি করছিল। সেই কারণেই ওদের জবাব দিয়েছিলাম। আমি ভাবমূর্তি নিয়ে ভাবি না।’

গোলপোস্টে দুর্দান্ত পারফরম্যান্স করলেও বিশ্বকাপে একাধিক বিতর্কে জড়িয়েছেন মার্তিনেজ। সেরা গোলরক্ষকের ‘গোল্ডেন গ্লাভস’ পুরস্কার নিয়েও বিতর্কিত ভঙ্গি করেছিলেন তিনি।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ