মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪৩০

ট্রফি হাতে ‘সল্ট বে’, তদন্তে নামছে ফিফা

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২২, ১৮:৫৯

ব্যাপক সমালোচনার মুখে রন্ধনশিল্পী সল্ট বে’র মাঠে অযাচিত প্রবেশাধিকারের বিরুদ্ধে তদন্ত করতে নামছে ফিফা। বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে জয়ের পর ট্রফি হাতে উৎসবে মত্ত ছিলো পুরো আর্জেন্টিনা দল। সেখানে ট্রফি হাতে উৎসব করতে দেখা যায় সেলিব্রেটি শেফ সল্ট বে-কে। এ নিয়ে শুরু হয় বিতর্ক। প্রশ্ন ওঠে এই রন্ধনশিল্পী কীভাবে মাঠে প্রবেশাধিকার পান।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার নিয়মের লঙ্ঘন বলে অভিযোগ তোলেন সমর্থকরা। বিভিন্ন মহল থেকে শুরু হয় নিন্দা। এ সময় ফিফার নীরব ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন অনেকে। সেই নীরবতা ভেঙে ফিফা ঘোষণা দিলেন এ নিয়ে তদন্ত করবে তারা।

ফিফার নিয়ম বলছে, বিশ্বকাপের ট্রফি সবাই ছুঁতে পারবে না। ফিফা প্রেসিডেন্ট জয়ী দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেবেন। এরপর সেই দলের ফুটবলার ও সাপোর্ট স্টাফ এবং তাদের পরিবারের সদস্যরা বিশ্বকাপের ট্রফি স্পর্শ করতে এবং তার সঙ্গে ছবি তুলতে পারেন।

কিন্তু সল্ট বে-কে দেখা যায় বিশ্বকাপের ট্রফি নিয়ে উৎসব করতে এবং ছবি তুলতে। এতে আপত্তি জানিয়েছেন সমর্থকরা। কেউ কেউ তার মাঠে প্রবেশাধিকার নিয়েও প্রশ্ন তোলেন। যদিও সল্ট বে-র এ ঘটনা নিয়ে কোনো মন্তব্য করেনি বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ