মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

শাশুড়ির জন্য পাত্র চেয়ে পুত্রবধূর ফেসবুকে পোস্ট

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২২, ২০:২৯

এবার ৫১ বছর বয়সী শাশুড়ির জন্য পাত্র চেয়ে ফেসবুক গ্রুপে একটি পোস্ট দিয়েছেন এক পুত্রবধূ। শাশুড়ির একাকিত্ব ঘোচাতে স্বামীর অনুমতি নিয়েই এই পোস্ট দিয়েছেন বলেও জানান ওই পুত্রবধূ। তবে শুরুতে বিয়ের জন্য রাজি না থাকলেও পরে স্বামী-স্ত্রী মিলে রাজি করান।

পাত্র-পাত্রী খোঁজার জন্য বেশ জনপ্রিয় ফেসবুক গ্রুপ ‘বিসিসিবি মেট্রিমনিয়াল: হেভেনলি ম্যাচ’ এ এই পোস্ট দিয়েছেন ওই তিনি। ফেসবুক পোস্টে ওই পুত্রবধূ লেখেন, ‘বেশ কিছুদিন ধরেই খেয়াল করছিলাম আম্মু (শাশুড়ি মা) একটু চুপচাপ থাকেন। ২০০৯ সাল থেকে আমার শ্বশুরের কাছ থেকে তিনি আলাদা। ওনাদের ডিভোর্স হয়ে গেছে। আম্মুর সব কিছুই ছিল ছেলেকেন্দ্রিক। ছেলে ছাড়া অন্য কিছু কখনই ভাবেননি। তার জীবনের অনেকটা সময় ছেলের কথা ভাবতে গিয়ে পার করে ফেলেছেন। আমরা চাই না উনি আরও স্যাক্রিফাইস করুক।’

পাত্রের ধরন সম্পর্কে ওই পুত্রবধূ লেখেন, পাত্রকে অবশ্যই সামাজিক, মিশুক হতে হবে। যার সঙ্গে মন খুলে কথা বলা যাবে, বিশ্বাস করা যাবে, আমার শাশুড়িকে বুঝবে আর ভুলগুলো শুধরে দেবে, নিজেকে বুঝতে দেবে।

তিনি আরো লিখেছেন, পারিবারিক অবস্থান মধ্যবিত্ত হলেও সমস্যা নেই, বেশি ধনী হলেও সমস্যা নেই। তবে সরকারি চাকরি হলে অথবা বিদেশি সিটিজেন হলে আরও ভালো হয়। এরইমধ্যে অনেকেই যোগাযোগ করেছেন। তারমধ্যে দুজনকে ভালো লেগেছে। সব কিছু ঠিকঠাক না হওয়া পর্যন্ত নাম-পরিচয় সামনে আনতে চাই না। তবে এই উদ্যোগ সফল হলে আমি নিজেই সবাইকে জানাব।

এরআগে মায়ের জন্য পাত্র চেয়ে ফেসবুকে ছেলের পোস্ট নিয়ে তুমুল আলোচনার সৃষ্ঠি হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ