ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

মেকআপ ছাড়াই সুন্দর হবেন যেভাবে

প্রকাশনার সময়: ১২ অক্টোবর ২০২২, ২০:৩৫

কিছু নিয়ম মেনে চললে মেকআপ ছাড়াই সুন্দর হয়ে উঠতে পারবেন। সেজন্য সুস্থ শরীর, সুঠাম ফিগার এবং সুস্থ ত্বক আবশ্যক। জেনে নিন কীভাবে মেকআপ ছাড়াই নিজেকে সুন্দর করে তুলবেন-

মুখে হাত দেবেন না : শুধু শুধু মুখে হাত দেওয়ার অভ্যাস পরিত্যাগ করুন। কারণ, হাতের মধ্যে প্রচুর পরিমাণে জীবাণু থাকে। যতবার মুখে হাত দেওয়া হয় ততবারই সেগুলো মুখের ত্বকে ছড়িয়ে দেওয়া হয়।

৮ ঘণ্টা ঘুমান : শরীর ঠিকমতো বিশ্রাম পেলে হজম ভালো হবে এবং ত্বক উজ্জ্বল লাগবে। ঘুম কম হলেই আই পকেট তৈরি হবে, মুখে নানা রকম কালচে দাগ পড়বে। শাল হবে। তখন সেগুলি ঢাকতে মেকআপ করতে হবে। সেজন্য প্রতিদিন নিয়ম করে ৮ ঘণ্টা ঘুমান।

পরিমিত স্নান করুন : গরমকালে দিনে দু’বার এবং শীতকালে দিনে একবার ভালো করে সাবান মেখে স্নান করুন।

পাতিলেবুর রস ব্যবহার : প্রতিদিন সকালে উঠে এক কাপ জলে একটি পাতিলেবুর রস মিশিয়ে খেলে শরীরের টক্সিন দূর হবে এবং ত্বক উজ্জ্বল হবে।

মুখে শুধু ফেসওয়াস : মুখে সাবান বা বডিওয়াশ ব্যবহার থেকে বিরত থাকুন। শুধুই ফেসওয়াশ দিয়ে মুখ ধুবেন। কোনও ওয়াইপ দিয়ে ঘষে ঘষে মুখ পরিষ্কার করবেন না। আর মুখ ধুয়ার পর তোয়ালে দিয়ে হালকা করে মুছে নিন।

ময়শ্চারাইজিং ব্যবহার : রোজ রাতে শোওয়ার আগে ক্লিনজিং-টোনিং-ময়শ্চারাইজিং করুন। এই তিনটি ধাপ মেনে চললে ত্বকে কোনও ময়লা জমতে পারবে না।

নাইটক্রিম লাগিয়ে ঘুমান : রাতে শোওয়ার আগে মুখে নাইটক্রিম লাগিয়ে ঘুমান। সারা রাত ক্রিমটি মুখে মাখা অবস্থায় ঘুমোলে সকালে উঠে দেখবেন ত্বক আর্দ্র এবং নরম রয়েছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ