ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শীতের পোশাকে ফ্যাশন

প্রকাশনার সময়: ০৪ নভেম্বর ২০২২, ২১:১২ | আপডেট: ০৪ নভেম্বর ২০২২, ২১:১৪
ছবি - সংগৃহীত

ভোরের হাওয়ায় কিছুটা শীতের আগমনী বার্তা পাওয়া যায় এখনই। গ্রামে বেশ কুয়াশা পড়তে শুরু করেছে। শহরের সকালের বাতাসও ঠাণ্ডা বুলিয়ে যায় শরীরে। আসন্ন শীতে নিজেকে সুস্থ ও ফিট রাখতে প্রয়োজন আরামদায়ক পোশাক। শীত নিবারণের কাপড়। বর্তমানে ফ্যাশন সচেতন তরুণ-তরুণীরা চায় ফ্যাশনে বৈচিত্রতা। জ্যাকেট, ব্লেজার, সোয়েটার, হুডিতে যেমন রয়েছে ফ্যাশন বৈচিত্র্যতা, তেমনি রয়েছে বাহারি রং। আপনিও এই শীতে পড়তে পারেন বৈচিত্র ফ্যাশনের নতুন পোশাক।

ফ্যাশন সচেতন ছেলে এবং মেয়েদের কথা মাথায় রেখে এই শীতে বিভিন্ন ডিজাইন ও রঙের জ্যাকেটের কালেকশন নিয়ে এসেছে অনেক কম্পানি। খোঁজ নিয়ে দেখা গেছে, সেমি ফরমাল টাইপের জ্যাকেটগুলোর দাম ৪২০০ টাকা। আর ক্যাজুয়াল স্টাইলিশ জ্যাকেটগুলো পাবেন ২২০০ থেকে ২৫০০ টাকা।

হালকা শীতে পড়ার জন্য রয়েছে বিভিন্ন ডিজাইনের ফুল স্লিভ টি-শার্ট। মেয়েদের জন্য সময় উপযোগী ডেনিম জিন্স, বটমস এবং ত্রি-পিসও পাওয়া যাচ্ছে ফ্যাশন হাউজগুলোতে।

শীতে গায়ে চাপিয়ে নিতে পারেন জ্যাকেট। জ্যাকেট উষ্ণতা দেয়ার পাশাপাশি আপনাকে করে তুলবে দারুণ স্টাইলিশ। লেদার বা পিউ লেদারের তৈরি ফ্যাশনেবল জ্যাকেট, হালের ট্রেন্ড কৃত্রিম লেদারের জ্যাকেট, টুইড জ্যাকেট, বেসিক ওয়েস্টলেস জিপ ফ্রন্ট, ক্ল্যাসিক লেন্থ জিপ ফ্রন্ট, বোম্বার জ্যাকেট মেয়েদের জ্যাকেটের তালিকায় জনপ্রিয়। ডেনিম, গ্যাবার্ডিনের পাশাপাশি ডিজাইন বেশি চলছে লেদার ও কৃত্রিম লেদারের।

ফরমাল ব্লেজারের পাশাপাশি হালফ্যাশনে তরুণীদের কাছে ক্যাজুয়াল ব্লেজার শীতের স্টাইলিশ আউটফিট। শর্ট বডি ফিটিং-হ্যান্ডস্টিচ, অ্যাম্ব্রয়ডারি, বাটনলেস, টপসিন, বেনকলার, শার্ট কলারসহ অসংখ্য ডিজাইনের ক্যাজুয়াল ব্লেজার গায়ে চড়াচ্ছেন অনেকেই। এ ধরনের ব্লেজারের মধ্যে নতুন এসেছে টার্টন অ্যাম্ব্রয়ডারি ব্লেজার। বর্তমানে কিছু ব্লেজার এমনভাবে তৈরি করা হচ্ছে যেটা ফরমাল, ক্যাজুয়াল দুই অনুষ্ঠানেই অনায়াসে পরা যাবে। সেমি-ক্যাজুয়ালও পছন্দ করছেন অনেকেই।

শীত পোশাকের তালিকায় রাখতে পারেন ওভারকোট কিংবা ট্রেঞ্চ কোট। ওভারকোট রয়েছে হাঁটু পর্যন্ত লম্বাও আবার একটু খাটোও। কিছু ওভারকোটে কোমরের কাছাকাছি বেল্ট দেয়া থাকে। বেল্টে স্টিল অথবা প্লাস্টিকের বকলেসের ব্যবহার বেশ লক্ষণীয়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ