ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্ত্রী অন্য পুরুষের দিকে নজর দিলে কী করবেন?

প্রকাশনার সময়: ১১ আগস্ট ২০২২, ১৫:৪৫

সম্পর্ক বেঁচে থাকে বিশ্বাস আর ভালোবাসায়। কিন্তু মানুষের মন পরিবর্তনশীল হওয়ায় অনেক সময় দেখা যায় একজন ভালো জীবনসঙ্গী থাকা স্বত্তেও অন্য কাউকে ভালো লেগে যায়।

হঠাৎ যদি দেখেন আপনার স্ত্রী অন্য কারও প্রতি দুর্বল হয়ে পড়ছেন। এমন অবস্থায় কি করবেন আপনি? সংসার ভেঙ্গে দেবেন নাকি স্ত্রীকে বুঝিয়ে-শুনিয়ে সঠিক পথে নিয়ে আসবেন?

রাগ নয়, ধৈর্য ধরুন

রেগে গিয়ে দূরে সরে যাবেন না। প্রতিটি মানুষেরই নানা ধরনের ভুল হতে পারে। সেসব নিয়ে পড়ে থাকলে সম্পর্কই খারাপ হতে থাকবে। বরং তাকে ধৈর্য ধরে বুঝিয়ে বলুন। আপনি কষ্ট পাচ্ছেন, একথা তাকে জানান। তাকে বলুন, তিনি আপনার কাছে কতটা মূল্যবান। এভাবে বললে তিনি হয়তো বুঝতে পারবেন। তাই রাগ কমান, ধৈর্য ধরতে শিখুন।

বিশ্বাস রাখুন নিজের প্রতি

প্রথমে নিজের দিকে খেয়াল করুন। আপনি একেবারেই শুদ্ধ মানুষ? পথেঘাটে সুন্দরী কোনো নারীর দিকে কি কখনোই চোখ আটকায় না? আপনার স্ত্রীর ক্ষেত্রেও এমনটা হতে পারে। তিনি যা করছেন তা অবশ্যই ভুল তবে ক্ষমার অযোগ্য নয়। বরং এই ভুল নিয়ে বেশি বাড়াবাড়ি করতে গেলে সংসারটাই পড়তে পারে ভাঙনের মুখে। তাই নিজের প্রতি বিশ্বাস রাখতে হবে যে আপনি পারবেন তাকে সঠিক দিক দেখাতে।

যত্ন নিন সম্পর্কের

হতে পারে সম্পর্কে ক্ষেত্রে আপনি খুব বেশি যত্নশীল নন। ভালো করে খেয়াল করে দেখুন, আপনার অবহেলার কারণেই এই সমস্যা হচ্ছে না তো? এমন পরিস্থিতিতে নিজের সম্পর্কের যত্ন নিন। স্ত্রীকে সময় দিন। তার ভালোলাগার কাজগুলো করুন। বেশিরভাগ ক্ষেত্রে সময় না দেওয়ার কারণে সমস্যার সৃষ্টি হয়।

ভালো না লাগলে জানিয়ে দিন

কাউকে এক নজর দেখা আর সব সময় দেখতে চাওয়ার মধ্যে বড়সড় পার্থক্য রয়েছে। আপনার স্ত্রী কোনটা করছেন? তিনি যদি বারবার একই কাজ করতে থাকেন তাকে সতর্ক করুন। তিনি যে ভুল করছেন সেটি বুঝিয়ে বলুন। প্রয়োজনে খানিকটা সময় বের করে সুন্দরভাবে আলোচনার মাধ্যমে সমাধানে আসুন। বিষয়টি যে আপনার কাছে একেবারেই ভালোলাগছে না সেকথা তাকে জানিয়ে দিন।

সতর্ক করুন

আপনার স্ত্রী যদি আপনার সামনেই অন্য কারও প্রতি আকর্ষণ দেখান তবে বুঝতে হবে তিনি আপনাকে পাত্তা দিচ্ছেন না। এটি খুবই খারাপ একটি বিষয়। তাই যখনই তাকে এমনটা করতে দেখবেন, সতর্ক করবেন। সমস্যার শুরুতেই সমাধান খুঁজতে হবে। নয়তো পরবর্তীতে তা বড় সংঘাতের কারণ হতে পারে।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ