ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

চুল আয়রনে যেসব ভুল হয়

প্রকাশনার সময়: ৩০ জুলাই ২০২২, ১০:২৭

স্টাইলিশ স্ট্রেইট চুল পেতে স্ট্রেইট আয়রনের জুড়ি নেই। তবে আয়রনের গরম তাপমাত্রা চুলের জন্য ক্ষতিকরও বটে। রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটে চুল সোজা করার ক্ষেত্রে কিছু ভুলের বিষয় উল্লেখ করা হয়।

নিয়মিত স্ট্রেইটনার ব্যবহারের ফলে চুলের ক্ষতি হয়ে থাকে। তাছাড়া অনেকেই চুল স্ট্রেইট করার ক্ষেত্রে করণীয় কাজ এড়িয়ে যান। ফলে ক্ষতির পরিমাণ আরো বৃদ্ধি পায়।

হেয়ার প্রোটেকশন ব্যবহার এড়িয়ে যাওয়া

তাপ থেকে বাঁচাতে চুলে প্রোটেকট্যান্ট স্প্রে বা সিরাম ব্যবহার করা জরুরি। এতে গরমের কারণে চুলের ক্ষতি হওয়া এবং চুল শুষ্ক হয়ে যাওয়ার সম্ভাবনা কম থাকে। এই সিরাম ব্যবহারের কারণে চুল মসৃণ হয়। চুল স্ট্রেইট করার আগে পরিষ্কার ও সামান্য ভেজা চুলে স্প্রে বা সিরাম ছড়িয়ে দিতে হবে।

ভেজা চুলে আয়রন ব্যবহার

এই ভুল বেশিরভাগ মেয়েই করে থাকেন। যা চুলের জন্য অত্যন্ত ক্ষতিকর। চুল স্ট্রেইট করার সময় চড়চড় শব্দ শোনা গেলে বা ধোঁয়ার অর্থ হলো যে, চুল পুড়ে যাচ্ছে। তাই চুলে আয়রন ব্যবহারের আগে চুল পুরোপুরি শুকনা কি না তা খেয়াল রাখতে হবে।

সব থেকে বেশি তাপমাত্রায় আয়রন ব্যবহার

অনেকের মধ্যেই একটি ধারণা কাজ করে যে, আয়রনের তাপমাত্রা যত বেশি, চুল তত সুন্দর স্ট্রেইট হবে। তবে এতে চুল পুড়ে যাওয়া ও ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। তাই চুলের ঘনত্ব বুঝে স্ট্রেইটনারের তাপমাত্রা নির্ধারণ করতে হবে।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ