ঢাকা, বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০২৩, ২০ আশ্বিন ১৪৩০, ১৯ রবিউল আউয়াল ১৪৪৫

ইস্ত্রি ছাড়াও ভাঁজহীন পোশাক পাবেন যেভাবে

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১১:৫৩

নিজেকে সুন্দর ও পরিপাটিভাবে উপস্থাপন করতে পোশাক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভাঁজহীন পোশাক আপনার ব্যক্তিত্বকে বাড়িয়ে দেয়। ভাঁজহীন পোশাকের জন্য কাপড় ধোঁয়ার পর ইস্ত্রি করতে হয়। তবে কোনো কারণে আপনার ইস্ত্রি নষ্ট হয়ে গেলে, তাড়াহুরোর সময় বিপাকে পড়তে হয়। এই ঝামেলা থেকে মুক্তি পেতে দৌড়াতে হয় লন্ড্রির দোকানে। তাই ইস্ত্রি করার বিকল্প খুঁজে বের করা দরকার।

জেনে নিন ইস্ত্রি ছাড়াও ভাঁজহীন পোশাক পাবেন যেভাবে-

হেয়ার স্ট্রেইটনার

এক্ষেত্রে আপনি ব্যবহার করতে পারেন হেয়ার স্ট্রেইটনার। যেভাবে চুল স্ট্রেইট করেন ঠিক সেভাবেই জামা কাপড়ে ব্যবহার করুন। তবে হ্যাঁ খেয়াল রাখবেন অতিরিক্ত গরম যেন না হয় তাহলে কাপড় পুড়ে যেতে পারে।

বালিশের নিচে রাখুন

ইস্ত্রি ছাড়া জামা কাপড় টানটান করার আরও একটি সহজ উপায় হল বালিশের নীচে জামাকাপড় রাখা। ভালভাবে জামা পাট করে বালিশের নিচে রেখে দিন। দেখবেন সুন্দর টানটান হয়ে গিয়েছে।

গরম পানির পাত্র

একটি পাত্রে পানি গরম করে নিন। এবার ওই পাত্রটি জামা কাপড়ের উপর দিয়ে ইস্ত্রি করার ভঙ্গিতে চালনা করুন। দেখবেন ইস্ত্রির মতোই জামা কাপড় টানটান হবে।

ভিনেগার স্প্রে চার কাপ পানিতে এক কাপ ভিনিগার মেশান। এবার এই মিশ্রণটি একটি স্প্রে বোতলে ভরে নিন। জামাকাপড়ের কুঁচকে যাওয়া অংশতে স্প্রে করে হাত দিয়ে টেনে নিন।

হেয়ার ড্রায়ার হেয়ার স্ট্রেইটনারের মতো হেয়ার ড্রায়ারও ব্যবহার করতে পারেন। জামা কাপড়ের ওপর একটু পানি ছিটিয়ে হেয়ার ড্রায়ার চালান দেখবেন টানটান হয়ে যাবে।

নয়া শতাব্দী/এসএম/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ