মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

ধর্মীয় শোভাযাত্রায় ঢুকে পড়ল ট্রাক, নিহত ১২

প্রকাশনার সময়: ২১ নভেম্বর ২০২২, ১২:৩৪

ভারতের বিহারে মহাসড়কের ধারে জড়ো হওয়া পূণ্যার্থীদের জটলায় দ্রুত গতির ট্রাক ঢুকে পড়ে কেড়ে নিয়েছে নারী ও শিশুসহ ১২ জনের প্রাণ।

রোববার (২০ নভেম্বর) রাতে বিহারের বৈশালী জেলার মেহনার গ্রামে এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

দুর্ঘটনায় নিহতরা একটি ধর্মীয় শোভাযাত্রায় অংশ নিচ্ছিলেন বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে।

‘ভূমি বাবা’ নামে পরিচিত স্থানীয় এক দেবতার কাছে প্রার্থনার জন্য আয়োজিত ধর্মীয় শোভাযাত্রাটি রাস্তার পাশে একটি ‘পিপল’ গাছের সামনে জড়ো হয়। এক সময় দ্রুতগামী একটি ট্রাক শোভাযাত্রাটিতে ধাক্কা দেয়। এতে এখন পর্যন্ত ১২ জনের মারা যাওয়ার তথ্য পাওয়া গেছে।

এ ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি নিহতদের পরিবারের জন্য ২ লাখ রুপি ও আহতদের ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

শোক প্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও। মুখ্যমন্ত্রী নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেওয়ার নির্দেশ দিয়েছেন। এছাড়া, আহতদের যথাযথ চিকিৎসার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে।

বৈশালীর পুলিশ সুপার মনীশ কুমার জানিয়েছেন, গ্রামে একটি বিয়ে সামনে রেখে স্থানীয় রীতি অনুযায়ী ‘ভূমিয়া বাবা’র পূজার আয়োজন হয়েছিল। কাছেই সুলতানপুর গ্রামে কয়েক দিনের মধ্যে ওই বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা৷

তিনি বলেন, চালক অত্যন্ত দ্রুত গতিতে ট্রাকটি চালাচ্ছিলেন। নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ট্রাকটি দুমড়ে মুচড়ে যায় এবং চালক ভেতরেই আটকা পড়েন। তিনিও মারা গেছেন বলে আমরা ধারণা করছি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ