ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সোমালিয়ায় গাড়িতে বোমা বিস্ফোরণে নিহত ১০০

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২২, ১৩:০৭ | আপডেট: ৩০ অক্টোবর ২০২২, ১৩:১০

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে ভয়াবহ গাড়িবোমা হামলায় কমপক্ষে ১০০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩০০ জন।

গতকাল (২৯ অক্টোবর) রাজধানীর শিক্ষা মন্ত্রণালয়ের বাইরে দু’টি গাড়ি বোমা বিস্ফোরণে হতাহতের এ ঘটনা ঘটে।

রোববার (৩০ অক্টোবর) সোমালিয়ার প্রেসিডেন্ট হাসান শেখ মোহামুদ এক বিবৃতিতে গাড়ি বোমা বিস্ফোরণে হতাহতের এই সংখ্যা নিশ্চিত করেছেন।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে জানিয়ে সোমালিয়ার প্রেসিডেন্ট জানান, তিনি আহতদের জরুরিভাবে চিকিৎসা সহায়তা প্রদানের জন্য সরকারকে নির্দেশ দিয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

শনিবারের ওই বিস্ফোরণের ঘটনার পর কেউই তাৎক্ষণিকভাবে হামলার দায় স্বীকার করেনি। যদিও এই ঘটনার পেছনে সোমালিয়ার প্রেসিডেন্ট জঙ্গিগোষ্ঠী আল শাবাবকে দায়ী করেছেন।

জানা গেছে, শনিবার মোগাদিশুর সড়কে একটি ব্যস্ত মোড়ের কাছে শিক্ষা মন্ত্রণালয়ে প্রথম বিস্ফোরণটি আঘাত হানে। এই বিস্ফোরণের পর অ্যাম্বুলেন্স এবং লোকেরা ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য ঘটনাস্থলে জড়ো হলে দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশ ক্যাপ্টেন নুর ফারাহ বলেন, দুটি গাড়িবোমা মন্ত্রণালয়ের দেয়ালে আঘাত হানে। তিনি বলেন, প্রথম বোমাটি আঘাত হানার পর অ্যাম্বুলেন্স ও লোকজন যখন হতাহতদের সরিয়ে নিতে আসে, তখনই দ্বিতীয় বিস্ফোরণটি হয়।

মন্ত্রণালয় পাহারার দায়িত্বে থাকা হাসান নামের এক পুলিশ কর্মকর্তা জানান, তিনি অন্তত ১২টি মৃতদেহ এবং ২০ জনের বেশি আহত দেখেছেন।

সূত্র : রয়টার্স

নয়া শতাব্দী/আআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ