রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

বসুন্ধরা কনভেনশন সিটিতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী শো

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২২, ১৮:২৭

সেমস-গ্লোবাল ইউএসএ এবং সেমস-বাংলাদেশ এর যৌথ আয়োজনে আগামী (১৩-১৫) অক্টোবর ঢাকায় তিন দিনব্যাপী ৪টি বৃহৎ এবং তৎসংশ্লিষ্টসহ আরো বেশ কিছু আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রদর্শনী শো ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)তে অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীগুলো হলো- ‘২৪তম পাওয়ার বাংলাদেশ ২০২২ এক্সপো’, ‘১৯তম সোলার বাংলাদেশ ২০২২ এক্সপো’, ‘৪র্থ ঢাকা ইন্টারন্যাশনাল লাইটিং এক্সপো ২০২২’, ‘৫ম ফুড ও এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২’, ‘৫ম ইন্টারন্যাশনাল পোল্ট্রি অ্যান্ড লাইভস্টক বাংলাদেশ এক্সপো ২০২২’ এবং ‘২য় ঢাকা ইন্টারন্যাশনাল প্লাস্টিক, প্যাকেজিং এবং প্রিন্টিং এক্সপো ২০২২’, ‘২৭তম বিল্ড বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২’, ‘২১তম রিয়েল এস্টেট এক্সপো ২০২২’ ‘৫ম ইন্টারন্যাশনাল সেফটি এন্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ ২০২২’, ‘৩য় ঢাকা ইন্টারন্যাশনাল ইন্টেরিয়র অ্যান্ড এক্সটেরিয়র এক্সপো ২০২২’ ‘৪র্থ ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২’, ‘১৩তম মেডিটেক্স বাংলাদেশ ২০২২ এক্সপো’ ‘৫ম ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো বাংলাদেশ ২০২২’, ‘৮ম ফার্মা বাংলাদেশ ২০২২ এক্সপো’ ‘৬ষ্ঠ বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো ২০২২’। প্রদর্শনী শো উপলক্ষে গত ১ অক্টোবর একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে কোম্পানিটি।

উক্ত সংবাদ সম্মেলনে সেমস গ্লোবাল এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম বলেন, কোভিড -১৯ মহামারীর কারণে এই আন্তর্জাতিক প্রদর্শনীগুলো ২০২০ এবং ২০২১ সালে আয়োজন করা সম্ভব হয়নি। এজন্য প্রদর্শনীখাত ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এরপর মহামারী কমে যাওয়ায় আমরা ‘২১তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২’ এবং ‘১৫ তম ঢাকা মোটর শো-২০২২’ প্রদর্শনীগুলোর আয়োজন করে এরইমধ্যে আমরা সফলতা অর্জন করেছি। একইসাথে বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখতে পারায় আমরা গর্বিত।

তিনি বলেন, আগামী (১৩-১৫) অক্টোবর শুরু হতে যাওয়া প্রদর্শনীগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্প মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

‘৫ম ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো বাংলাদেশ ২০২২’ এর প্ল্যাটিনাম স্পন্সর চেন্নাই ফার্টিলিটি সেন্টার। চেন্নাই ফার্টিলিটি সেন্টারের সিইও জনাব আজাদ আলী খান বলেন, এই এক্সপো বাংলাদেশের স্বাস্থ্য পর্যটন খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। পারস্পরিক সেবা আদান-প্রদান এর মাধ্যমে এই ধরনের ইতিবাচক পদক্ষেপ বিশ্ববাজারে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি করবে এবং বিনিয়োগকারীদের আস্থার সংকট দূর করতে সাহায্য করবে।

‘৪র্থ ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২’ এর সিলভার স্পন্সর অ্যাকোয়া লিংক বাংলাদেশ লিমিটেড। এবং ‘৪র্থ ঢাকা ইন্টারন্যাশনাল লাইটিং এক্সপো ২০২২ এর সিলভার স্পন্সর লেডভান্স।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সেমস গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, সেমস গ্লোবালের ইন্টারন্যাশনাল মার্কেটিং পরিচালক অভিষেক দাস, সেমস গ্লোবালের হেড অব মার্কেটিং নাফিস হামিদুল ইসলাম।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ