ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

মালদ্বীপ থেকে সিঙ্গাপুর যেতে প্রাইভেট জেটের অপেক্ষায় গোতাবায়া

প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২২, ১০:০০

ভয়াবহ আর্থিক সংকটের কারণে বিক্ষোভে উত্তাল হয়ে আছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। জনমনে জ্বলছে ক্ষোভের আগুন। এমন পরিস্থিতিতে বাধ্য হয়ে দেশ ছেড়ে মালদ্বীপে পালিয়ে গেছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। তবে মালদ্বীপেও বিক্ষোভের মুখে পড়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া।

বৃহস্পতিবার (১৪ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি এবং সংবাদমাধ্যম আলজাজিরা।

বার্তাসংস্থা এএফপি বলছে, বিক্ষোভ ও গণআন্দোলনের মধ্যে পালিয়ে যাওয়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বুধবার (১৩ জুলাই) মালদ্বীপে বিক্ষোভের মুখোমুখি হয়েছেন। এদিন এই দ্বীপরাষ্ট্রটিতে বহু মানুষ তাকে নিরাপদ আশ্রয় প্রদান না করার আহ্বান জানান।

এদিকে, বুধবার (১৩ জুলাই) রাতে মালদ্বীপের রাজধানী মালে থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৩৭ বিমানে চড়ে সিঙ্গাপুরে যাওয়ার কথা ছিলো প্রেসিডেন্ট গোতাবায়ার। তবে নিরাপত্তার কারণে তিনি ওই বিমানে আরোহণ করেননি।

মালদ্বীপ সূত্রের বরাত দিয়ে শ্রীলঙ্কান গণমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, বুধবার রাতে রাজাপাকসে ও তার স্ত্রী ইওমা রাজাপাকসে দুই নিরাপত্তা কর্মকর্তাসহ সিঙ্গাপুরে যাত্রা করার কথা থাকলেও নিরাপত্তার কারণে তারা নির্ধারিত বিমানে চড়েননি।

মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে যাওয়ার জন্য লঙ্কান প্রেসিডেন্টের জন্য সুরক্ষিত ব্যক্তিগত বিমান ভাড়া করার জন্য এখন আলোচনা চলছে।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ