ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

গ্রিসে ফেরিতে আগুন, নিখোঁজ ১২

প্রকাশনার সময়: ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৩০

গ্রিস থেকে ২৯২ জন আরোহী নিয়ে ইতালি যাওয়ার পথে একটি ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১২ জন নিখোঁজ হয়েছে। এতে ২৮০ জনকে জীবিত উদ্ধার করা গেলেও বাকিদের খুঁজছেন উদ্ধারকর্মীরা।

স্থানীয় সময় শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দিনের প্রথমভাগে ইতালির পতাকাবাহী ‘ইউরোফেরি অলিম্পিয়া’ নামে ফেরিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে শনিবার (১৯ ফেব্রুয়ারি) জানিয়েছে কর্তৃপক্ষ।

এক প্রতিবেদনে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ২৪১ জন যাত্রী ও ৫১ জন ক্রু নিয়ে গ্রিসের পশ্চিমাঞ্চলীয় বন্দর ইগুমিনিস্তা থেকে ইতালির ব্রিন্দিসি যাচ্ছিল ফেরিটি। নয় ঘণ্টার যাত্রাপথে গ্রিসের করফু দ্বীপের কাছে ১৮৩ মিটার দৈর্ঘ্যের (৬০০ ফুট) ফেরিটিতে আগুন ধরে যায়।

গ্রিক কোস্টগার্ড জানিয়েছে, ২৮০ জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনও নিখোঁজ রয়েছেন ১২ জন। তারা বুলগেরিয়া, গ্রিস, তুরস্ক এবং লিথুয়ানিয়ার নাগরিক। আগুন এখনও জ্বলছে এবং উদ্ধারকর্মীরা কাজ অব্যাহত রেখেছেন বলে জানিয়েছেন পরিবহনমন্ত্রী জিয়ান্নিস।

এদিকে অগ্নিদুর্ঘটনার শিকার ফেরিটিতে বুলগেরিয়ার ১২৭ জন নাগরিক ছিল বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী। এছাড়া অগ্নিকাণ্ডের পর একজন বুলগেরিয়ান এবং একজন আফ্রিকান নাগরিককে উদ্ধার করা হয়, যাদের নাম যাত্রী হিসেবে তালিকাভুক্ত ছিল না বলে জানা গেছে।

দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে, ফেরটি নিরাপদ স্থানে নোঙর করে রাখা হয়েছে বলেও জানান জিয়ান্নিস।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ