ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

চলন্ত ফ্লাইটে মারামারি, অতঃপর...

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২১, ০৭:০৯

ডেল্টা ফ্লাইটে করে প্যাট্রিসিয়া কর্নওয়াল (৫১) যুক্তরাষ্ট্রের টাম্পা থেকে আটলান্টা যাচ্ছিলেন। এ সময় বিমানের অন্য যাত্রীকে অপদস্ত করেন। উত্তেজনার এক পর্যায়ে তিনি ওই যাত্রীকে ঘুষি মারতে থাকেন। এ দৃশ্য সম্বলিত ভিডিও ভাইরাল এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে। শুধু টুইটারে তা ভিউ হয়েছে কমপক্ষে ৯০ লাখ বার। নিউ ইয়র্ক পোস্টের তথ্য অনুযায়ী, এ ঘটনা ঘটে গত ২৩ শে ডিসেম্বর।

এ সময় প্যাট্রিসিয়া বাথরুম থেকে তার আসনে ফিরছিলেন। কিন্তু বেভারেজ বা পানীয়বাহী একটি কার্টে তার পথ আটকে যায়। বিমানের একজন ক্রু তাকে পাশের একটি ফাঁকা আসনে বসার অনুরোধ করেন। বলেন, পানীয়বাহী কার্টটি সরে গেলেই তিনি নিজের আসনে গিয়ে বসতে পারবেন। কিন্তু উত্তেজিত হয়ে ওঠেন প্যাট্রিসিয়া। তিনি প্রশ্ন করেন- আমি কে? আমি রোসা পার্কস। উল্লেখ্য রোসা পার্ক হলেন আফ্রিকান বংশোদ্ভূত মার্কিন নাগরিক অধিকারকর্মী। ১৯৯৫ সালে তিনি একটি বাসে এক শ্বেতাঙ্গ ব্যক্তিকে নিজের আসন ছেড়ে দিতে অস্বীকৃতি জানিয়েছিলেন।

প্যাট্রিসিয়ার ওই মন্তব্যের পর তার আসনের পাশেই বসেন এমন একজন ব্যক্তি উঠে দাঁড়ান। তিনি বলেন, আপনি তো কৃষ্ণাঙ্গ নন। আর এটা আলাবামাও নয়। এটা কোনো বাসও নয়। এ ঘটনায় তাদের মধ্যে বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে মিস প্যাট্রিসিয়া ওই ব্যক্তিকে এবং অন্যদেরকে ঘুষি মারতে থাকেন। প্যাট্রিসিয়াকে টেনেহিঁচড়ে সরিয়ে না নেয়া পর্যন্ত এ ঘটনা চলতেই থাকে। একজন সহযাত্রী এই দৃশ্য ধারণ করেন।

বিমানটি আটলান্টায় অবতরণ করার পর পুলিশ মিস প্যাট্রিসিয়ার সঙ্গে সাক্ষাত করে। তাকে নিয়ে যাওয়া হয় এফবিআইয়ের হেফাজতে। এ ঘটনায় তাকে এক বছরের জেল ও এক লাখ ডলার জরিমানা করা হতে পারে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ