ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিশ্বে করোনায় মৃত্যু হাজারের অধিক

প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২২, ০৯:১৮

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা মহামারীতে প্রাণহানির সংখ্যা আরো বেড়েছে। সেইসাথে আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৬১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ১৮ জন। এতে বিশ্বজুড়ে প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ ৫৫ হাজার ৪১১ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে আড়াই হাজার। এ পর্যন্ত আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৪৯ লাখ ১৮ হাজার ২২৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। অন্যদিকে দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরই রয়েছে রাশিয়া, ব্রাজিল, জাপান, হাঙ্গেরি ও ফ্রান্স।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৫৬৪ জন ও মৃত্যু হয়েছে ৪৭ জনের। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫৬ লাখ ৩৯ হাজার ৬৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৫৫ হাজার ৩১৯ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৬২২ জন এবং মারা গেছেন ৩২৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৮৩ লাখ ৯৯ হাজার ২৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও ১০ লাখ ৮৬ হাজার ৫৭৪ জনের প্রাণ গেছে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ