ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

বার বার হোয়াটসঅ্যাপ হ্যাং হলে যা করবেন

প্রকাশনার সময়: ১৭ জুলাই ২০২২, ০৪:৩৩

দিনে কয়েক কোটি ব্যবহারকারী আছে হোয়াটসঅ্যাপের। বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মে পরিণত হয়েছে সাইটটি। সারাদিনে বিভিন্ন কারণে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন । কখনো ব্যক্তিগত কারণে কখনো বা অফিসিয়াল কাজে।

হোয়াটসঅ্যাপ ব্যবহারে বিভিন্ন সময় বিভিন্ন সমস্যায় পড়েন। এরমধ্যে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে হোয়াটসঅ্যাপ হ্যাং হওয়া। গুরুত্বপূর্ণ চ্যাট করার সময় এমন হলে বিরক্তির সীমা থাকে না। তবে খুব সহজেই এ সমস্যা থেকে সমাধান পেতে পারেন।

আসলে হোয়াটসঅ্যাপে এই সমস্যা অনেক কারণেই হতে পারে। ফোনে স্টোরেজের সমস্যা হলে। কিংবা ফোনের প্রসেসর সংক্রান্ত সমস্যা অথবা কোনো কারণে ইন্টারনেট জনিত সমস্যা হলে এই ধরনের পরিস্থিতি তৈরি হতে পারে। এই সমস্যা থেকে মুক্তি পেতে যা করবেন-

>> প্রতিটি ফোনে রয়েছে নির্দিষ্ট স্টোরেজ। ফলে ফোনের স্টোরেজের ক্ষেত্রে কোনও সমস্যা হলে এই পরিস্থিতির মুখোমুখি হতে পারেন। সে কারণে ফোনের স্টোরেজ যাতে সঠিক থাকে সেদিকে সবসময় নজর রাখা দরকার। ফোনের ইন্টারন্যাল স্টোরেজে সমস্যা হলে ক্লাউড স্টোরেজ ব্যবহার করতে পারেন।

>> র‌্যামের সমস্যা হলে এই ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। তাই ফোন কেনার ক্ষেত্রে তুলনামূলক বেশি র‌্যাম রয়েছে সেই ফোন কেনাই ভালো। অন্যদিকে এখন অনেক ফোনে ভার্চুয়াল র‌্যাম ব্যবহার করা হয়। সেই ফোনগুলো ব্যবহার করতে পারেন। কারণ ফোনের স্টোরেজ খুব বেশি হলে এবং র‌্যাম কম হলে এই সমস্যা খুব স্বাভাবিক।

>> ইন্টারনেট সমস্যার জন্যও বারবার হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যেতে পারে। অনেক ক্ষেত্রে মেসেজ ট্রান্সফারের ক্ষেত্রেও সমস্যা তৈরি হয়। সে কারণে ইন্টারনেট কানেক্টিভিটি নজরে রাখা দরকার।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ