ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্ক্রিনশট বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ চ্যাটে

প্রকাশনার সময়: ১২ আগস্ট ২০২২, ১৭:৩৯

অনেকেই হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট নিয়ে তা অন্য জায়গায় শেয়ার করে থাকেন। এর ফলে এই মেসেজিং প্ল্যাটফর্মে মন খুলে কথা বলতে সমস্যা হয়।

তবে এবার এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়ার পাকাপাকি ব্যবস্থা করা হয়েছে। চ্যাটে স্ক্রিনশট বন্ধ করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। এর ফলে হোয়াটসঅ্যাপের মাধ্যমে চ্যাটিং আরো গোপন ও সুরক্ষিত হবে।

সম্প্রতি সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, যেসব মেসেজ ভিউ ওয়ান্সের মাধ্যমে পাঠানো হবে, সেগুলোর স্ক্রিনশট নেওয়া যাবে না। একবার দেখা হয়ে গেলে স্ক্রিন থেকে অদৃশ্য হবে এই চ্যাট। ভিউ ওয়ান্সের মাধ্যমে শুধু ছবি ও ভিডিও পোস্ট করা যায়।

ইতোমধ্যে নতুন এই ফিচারটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। এক ব্লগ পোস্টে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ‘দারুণ জনপ্রিয়তা পেয়েছে ভিউ ওয়ান্স ফিচার। ছবি ও ভিডিও পাঠানোর জন্য অনেকেই ফিচারটি ব্যবহার করছেন।’

‘এবার ভিউ ওয়ান্স ফিচারে স্ক্রিনশট ব্লক করার অপশন আসছে। ইতোমধ্যেই আমরা এই ফিচারটির পরীক্ষা শুরু করেছি। শিগগির এটি সব গ্রাহকের ফোনে পৌঁছে যাবে।’

বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ । গ্রাহক ধরে রাখতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসে এই মার্কিন সংস্থাটি। বিশেষ করে বিগত কয়েক বছরে টেলিগ্রাম ও সিগন্যাল-এর মতো অ্যাপের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন হয়ে আরও বেশি ফিচার প্ল্যাটফর্মে যোগ করতে শুরু করেছে হোয়াটসঅ্যাপ।

চলতি সপ্তাহে আরও দুটি সুরক্ষা ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। প্রথম ফিচারে নীরবে গ্রুপ থেকে বেরিয়ে যাওয়া যাবে। আগে কোনো হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বের হলে গ্রুপের সব সদস্যের কাছে নোটিফিকেশন পৌঁছাত। এবার শুধুমাত্র অ্যাডমিনরাই সে তথ্য জানতে পারবেন।

এছাড়াও আরো একটি নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। সেখানে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে অনলাইন থাকলেও কেউ জানতে পারবেন না। চলতি মাসেই এ ফিচারগুলো সবার ফোনে পৌঁছে যাবে।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ