ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আসছে নতুন স্মার্টফোন, চার ঘণ্টার চার্জে চলবে ৯৪ দিন

প্রকাশনার সময়: ১১ জুন ২০২২, ১৯:৫৩

প্রযুক্তির যুগে নিজেদের ব্যবসাকে টিকিয়ে রাখতে ফোন তৈরিতে নানা কৌশল অবলম্বন করছে বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন কোম্পানিগুলো।ওকিটেল কোম্পানি নিজেদের ব্যবসাকে টিকিয়ে রাখতে নতুন স্মার্টফোন উন্মোচন করেছে।

তাদের বিশেষায়িত ফোনের জন্য বিশ্বের সীমাবদ্ধ কিছু বাজারে বেশ জনপ্রিয়। সম্প্রতি এই কোম্পানি বাজারে এনেছে মডেল ওকিটেল ডব্লিউপি১৯ নামে স্মার্টফোন। এই ফোনের বিশেষত্ব হলো এর ২১ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। ফোনটির ব্যাটারি একবার চার্জ দিলে ২২৫২ ঘণ্টা স্ট্যান্ড বাই ব্যাকআপ পাওয়া যাবে। স্টান্ডবাই মোডে টানা ৯৪ দিন ব্যাকআপ দেবে। অর্থাৎ এক চার্জে চলবে ৯৪ দিন পর্যন্ত। এই ফোনের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৪ ঘণ্টা সময় লাগবে।

ওকিটেল ডব্লিউপি১৯ মডেলের ফোনে রয়েছে মিলিটারি গ্রেড ডিজাইন। এটি শক্তপোক্ত বিল্ড কোয়ালিটির। যেকোন প্রতিকূল পরিস্থিতিতে ব্যবহারের জন্য এই নতুন স্মার্টফোন তৈরি করা হয়েছে। ফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে ও ২৫৬ গিগাবাইট স্টোরেজ দিয়েছে ওকিটেল। ফোনের পিছনে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনের প্রধান আকর্ষণ এর ব্যাটারি।

কোম্পানিটি দাবি করেছে, এক চার্জে এই ফোনে ৩৬ ঘণ্টা ভিডিও প্লে ব্যাক করা যাবে। এছাড়াও একবার চার্জে সপ্তাহের পর সপ্তাহ এই ফোন ব্যবহার করা যাবে। থাকছে মিডিয়াটেক হেলিও জি৯৪ চিপসেট। ডুয়াল সিম সুবিধার এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে। এই ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। সঙ্গে রয়েছে ৮ গিগাবাইটের র‍্যাম। বায়োমেট্রিক অথেন্টিকেশনের জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ