ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪

১২ হাজার কর্মীকে চাকরিচ্যুত করবে অ্যালফাবেট

প্রকাশনার সময়: ২০ জানুয়ারি ২০২৩, ১৯:১৮

১২ হাজার কর্মীকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নিয়েছে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট ইনকর্পোরেটেড। শুক্রবার (২০ জানুয়ারি) কোম্পানিটি এ তথ্য জানিয়েছে।

গুগল সিইও জানিয়েছেন, ছাঁটাই হওয়া কর্মীরা যাতে কোনোরকম আর্থিক বিপর্যয়ের মধ্যে না পড়েন সেদিকে নজর রাখবে কোম্পানি। ছাটাই হওয়া কর্মীদের ন্যূনতম দুই মাসের বেতন দেওয়া হবে। এছাড়াও একটি ছাঁটাই প্যাকেজ দেওয়া হবে। চুক্তি অনুযায়ী বোনাস এবং স্বাস্থ্য সুবিধাও থাকবে।

বার্তাসংস্থা রয়টার্সের খবরে বলা হয়, ইতোমধ্যে বহু কর্মীর কাছে ইমেইল পাঠিয়েছেন গুগলের প্রধান নির্বাহী (সিইও) সুন্দর পিচাই। রয়টার্সকে তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে অ্যালফাবেট দ্রুত কর্মী সংখ্যা বাড়িয়েছে। এর ফলে কোম্পানি এই অবস্থানে এসেছে। কর্মী ছাঁটাইয়ের এই সিদ্ধান্তের সম্পূর্ণ দায় আমার।

সম্প্রতি বিশ্বের বৃহৎ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোতে কর্মী ছাঁটাইয়ের হিড়িক পড়েছে। অ্যালফাবেটের প্রতিদ্বন্দ্বি মাইক্রোসফট কর্পোরেশন ১০ হাজার কর্মী ছাটাইয়ের ঘোষণা দিয়েছে। এছাড়া অ্যামাজনের মতো প্রতিষ্ঠানও কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে। এরইমধ্যে অ্যালফাবেটের এমন সিদ্ধান্ত প্রযুক্তি খাতে বড় ধাক্কা হিসেবে এলো।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ