ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪

‘চিয়ার্স’ খ্যাত অভিনেত্রী অ্যালের মৃত্যু

প্রকাশনার সময়: ০৬ ডিসেম্বর ২০২২, ১৬:৩০

না ফেরার দেশে পারি জমালেন ‘চিয়ার্স’ খ্যাত মার্কিন অভিনেত্রী কির্স্টি অ্যালে। অভিনেত্রীর পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে- গতকাল সোমবার মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

পারিবারিক বিবৃতি অনুসারে, দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন এই অভিনেত্রী। বিবৃতিতে তার সন্তানেরা লিখেছেন, ‘আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি আমাদের মমতাময়ী মা মারা গেছেন।’

আশির দশকের শেষ ভাগে এনবিসি টিভির আলোচিত কমেডি সিরিজ ‘চিয়ার্স’-এর মূল চরিত্রে অভিনয় করে দর্শক হৃদয়ে জায়গা করে নেন অ্যালে। এতে বারের ব্যবস্থাপক রেবেকা চরিত্রে অভিনয় করেন তিনি। তাকে সিরিজের ১১টি পর্বে পাওয়া গেছে। এতে অনবদ্য অভিনয়ের সুবাদে ১৯৯১ সালে এমি পুরস্কার পান তিনি।

এরপর ১৯৯৪ সালেও ‘ডেভিডস মাদার’ নামে আরেক সিরিজের প্রধান চরিত্রের জন্য এমি পুরস্কার পান তিনি। ওই সিরিজে ডেভিড নামের এক অটিস্টিক শিশুর মায়ের চরিত্রে অভিনয় করেন অ্যালে। এনবিসির আরেক সিরিজ ‘ভারনিকাস ক্লোসেট’-এ অভিনয় করেও আলোচিত হন তিনি।

অ্যালের জন্ম ১৯৫১ সালে যুক্তরাষ্ট্রের কানসাসের এক শহরে। তবে লস অ্যাঞ্জেলেসে বসবাসের সময় অভিনয়ে আগ্রহী হয়ে ওঠেন তিনি। ১৯৮২ সালে ‘স্টার ট্রেক টু: দ্য ওয়ার্থ অব খান’ সিনেমার মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয়েছিলো তার।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ