রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরিয়ে ফেলা হলো ‘ব্যাচেলর পয়েন্ট’র আপত্তিকর পর্বগুলো

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৬

জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’ এর সম্প্রতি প্রচারিত কয়েকটি পর্বের সংলাপ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে জোর সমালোচনা শুরু হলে, সমালোচনা ও আপত্তির মুখে সেসব পর্ব ইউটিউব থেকে সরিয়ে ফেলেছে নাটকটির প্রযোজনা প্রতিষ্ঠান।

ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’ বর্তমানে তরুণ প্রজন্মের কাছে খুবই জনপ্রিয়। কাজল আরেফিন অমি নির্মিত এ নাটকটি ধ্রুব টিভি নামের ইউটিউব চ্যানেলে প্রচার হয়। বর্তমানে নাটকটির চতুর্থ সিজন চলছে।

সম্প্রতি প্রচারিত এ নাটকের কয়েকটি পর্বের সংলাপ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে জোর সমালোচনা শুরু হয়। এসব সংলাপকে ‘নোংরা’ বলে মন্তব্য করছেন নেটিজেনরা।

ধ্রুব টিভির ইউটিউব চ্যানেল ঘুরে দেখা যায়- চতুর্থ সিজনের ৭৪, ৭৫ ও ৭৬তম পর্ব মুছে ফেলা হয়েছে। পাশাপাশি ধ্রুব টিভির ভেরিফায়েড ফেসবুক পেজে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

স্ট্যাটাসে বলা হয়েছে, ‘ব্যাচেলর পয়েন্ট সিজন ফোরের সম্প্রতি প্রচারিত পর্বের কিছু সংলাপ নিয়ে সম্মানিত দর্শকবৃন্দ আপত্তি জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা করছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে। সম্মানিত দর্শকদের প্রতি সম্মান রেখে আমরা ব্যাচেলর পয়েন্ট সিজন ফোরের প্রচারিত আপত্তিকর পর্বগুলো আমাদের প্ল্যাটফর্ম থেকে ডিলিট করে দিয়েছি।’

ওই স্ট্যাটাসে আরও বলা হয়েছে, ‘ভবিষ্যতে আমরা নাটক প্রচারের ক্ষেত্রে আরও সতর্ক হবো; যেন আমাদের সমাজ এবং সংস্কৃতির ওপর কোনো বিরূপ প্রভাব না পড়ে। দর্শকদের ভালোবাসাই আমাদের একান্ত চাওয়া। এই ভালোবাসা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।’

নাটকটির অন্যতম প্রধান চরিত্র পাশা। এটি রূপায়ন করেছেন মারজুক রাসেল। সম্প্রতি প্রচারিত পর্বে তাকে একটি সংলাপে বলতে শোনা যায়, ‘এই যৌনকর্মীর ছেলে’। মূলত, এই সংলাপ নিয়ে শুরুতে আপত্তি জানান নেটিজেনদের কেউ কেউ। তারপর পুরো নাটকে বিভিন্ন সংলাপে ব্যবহৃত গালি সামনে নিয়ে আসেন নেটিজেনরা। এসব অশ্লীল সংলাপ সমাজে বিরূপ প্রভাব ফেলছে, এই অভিযোগ করে নাটকটি বয়কটের ডাক দেন তারা। আর তাতে নেটিজেনদের বড় একটি অংশ সহমত পোষণ করেন।

আর তাই সমালোচনা ও আপত্তির মুখে সরিয়ে ফেলা হলো ‘ব্যাচেলর পয়েন্ট’র আপত্তিকর পর্বগুলো।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ