ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ধীরে ধীরে বলবেন বাঁধন

প্রকাশনার সময়: ৩১ আগস্ট ২০২২, ০৯:২৩

বিশ্বের প্রথম সারির ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের এক ঝলকে অভিনেত্রী আজমেরী হক বাঁধন। কারণটা পরিচালক বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’। ছবিটির টিজার প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এর ফলে বলিউড দুনিয়াতেও অভিষেক হলো বাংলাদেশী এ তারকার।

সম্প্রতি নেটফ্লিক্সের ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয় ‘খুফিয়া’ টিজার। ৪৭ সেকেন্ডের এই ভিডিও ক্লিপে প্রথমেই হাজির হন বাঁধন। যেখানে বলিউডের নন্দিত অভিনেত্রী টাবু, আলি ফজল, আশিষ বিদ্যার্থী এবং ওয়ামিকা গাব্বিকে দেখা গেছে।

টিজারের বর্ণনায় বলা হয়েছে, ‘একটা রহস্য তৈরি হয়েছে। আপাতত এটুকুই আমরা আপনাকে বলতে পারি।’

জানা যায়, নেটফ্লিক্সের সিনেমাটি নির্মিত হয়েছে অমর ভূষণের বই ‘এসকেপ টু নোহোয়ার’ অবলম্বনে। যেখানে গল্পের প্রয়োজনে একজন বাংলাদেশের অভিনেত্রী প্রয়োজন ছিল পরিচালকের। সেই চরিত্রেই অভিনয় করেছেন বাঁধন।

‘খুফিয়া’র কাজ এখনো পরিপূর্ণ শেষ হয়নি বাঁধনের। তাই কাজ শেষ করতে আবারো মুম্বাইতে যাওয়া হচ্ছে তার। তবে যাওয়ার আগে বাঁধন নিজেও টিজার দেখে মুগ্ধতার কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘টিজার দেখে সত্যি আমি অভিভূত। খুফিয়ায় কাজ করতে গিয়ে অনেক বেটার বেটার অভিজ্ঞতার মুখোমুখি হয়েছি। অনেক গল্প তৈরি হয়েছে। যা ধীরে ধীরে বলব।’

এই ছবির জন্য ঢাকার একজন নায়িকা লাগবে জানিয়ে বিশাল প্রথমে প্রস্তাব পাঠিয়েছিলেন বিদ্যা সিনহা মীমের কাছে। এরপর মেহজাবীনকেও একই প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়েছেন ‘মকবুল’, ‘ইশকিয়া’, ‘কামিনে’, ‘হায়দার’, ‘ওমকারা’-খ্যাত এই নির্মাতা। দুই অভিনেত্রীরই একই মন্তব্য, ছবিটির গল্পের সঙ্গে নেতিবাচকভাবে জড়িয়ে আছে বাংলাদেশের নাম। তবে বিশাল ভরদ্বাজের প্রস্তাবটি লুফে নেন ‘রেহানা মরিয়ম নূর’ ছবির আজমেরী হক বাঁধন। জানা গেছে, শিগগিরই ‘খুফিয়া’ মুক্তি পাচ্ছে নেটফ্লিক্সে।

গত বছর জুলাইয়ে কান চলচ্চিত্র উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার প্রদর্শনীতে বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপের সঙ্গে পরিচয় হয় বাঁধনের। সেখানেই ছবির প্রযোজক জেরেমি চুয়া বাঁধনকে বিশাল ভরদ্বাজের ছবির জন্য অডিশন দিতে বলেন। তার কিছুদিন পর বাংলাদেশে ‘খুফিয়া’র টিম তার অডিশন নেয়। বাঁধন নির্বাচিত হন চরিত্রের জন্য। গত বছরের ১১ অক্টোবর থেকে এটির শুটিং শুরু হয়। তবে ১৪ অক্টোবর বাঁধন ছবি পোস্ট করে নিশ্চিত করেছিলেন যে, তিনি ভারতীয় নির্মাতা বিশাল ভরদ্বাজের পরিচালনায় কাজ করতে যাচ্ছেন। ‘খুফিয়া’তে একজন বাংলাদেশি নারীর চরিত্রে দেখা যাবে বাঁধনকে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ