ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রথম ছবিতে পারিশ্রমিক

প্রকাশনার সময়: ২৪ আগস্ট ২০২২, ০৯:০৩

‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে বড়পর্দায় অভিষেক আলিয়া ভাটের। সেই ছবিতে তার বিপরীতে সিদ্ধার্থের তুলনায় ১৫ গুণ বেশি পারিশ্রমিক পেয়েছিলেন এই অভিনেত্রী।

ঠিক ১০ বছর আগের কথা। ২০১২ সালে বড়পর্দায় অভিষেক হয় তাদের— আলিয়া ভাট ও সিদ্ধার্থ মলহোত্রার। একজন বিখ্যাত বাবার মেয়ে। আর অপরজন বহিরাগত। এর আগে দু’-একটি ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন সিদ্ধার্থ। এই ছবির হাত ধরে রুপালি পর্দায় পা রেখেছিলেন পরিচালক ডেভিড ধবনের ছেলে বরুণ ধবনও।

তবে এই ছবির হাত ধরেই বলিউডে জোর আলোচনা শুরু হয় স্বজনপোষণ নিয়ে। স্বজনপোষণ অবশ্য সব সময়ই ছিল। কিন্তু দর্শকের চোখে আঙুল দিয়ে চিনিয়ে দিয়েছিল এই ছবি। তার পর থেকেই শুরু হয় এই নিয়ে যাবতীয় চর্চা। কিন্তু পরিচালক করণ জোহর বরাবরই বলে এসেছেন, তার ছবির সেটে কোনো রকম বৈষম্য নেই। কে ‘স্টার কিড’ আর কে বহিরাগত, তার ওপর ভিত্তি করে আলাদা ব্যবহার পায় না কেউই। কিন্তু সেই বৈষম্যই দেখা গেল, দুই তারকার পারিশ্রমিকে।

প্রথম ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর জন্য আলিয়া পারিশ্রমিক হিসাবে পেয়েছিলেন ১৫ লাখ টাকা। মুম্বাইয়ের এক সংবাদ সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে এ কথা নিজেই জানিয়েছিলেন নায়িকা।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ