ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

মুক্তির মিছিলে বলিউডের আলোচিত সিনেমা

প্রকাশনার সময়: ০৮ আগস্ট ২০২২, ১৬:১০

মহামারী করোনার কারণে সংকট দেখা দিয়েছিল বলিউডে। করোনার প্রভাবে বড় বড় প্রজেক্টের তারিখ পিছিয়ে গেছে। তবে করোনার সংকট কাটিয়ে কেজিএফ ২, পুষ্পা দিয়ে বেশ ভালোই যাত্রা শুরু হয়েছে বলিউডের। মুক্তির তালিকায় আছে আরও বেশ কিছু সিনেমা।

দেখে নেয়া যাক এই বছরে মুক্তির মিছিলে থাকা সিনেমাগুলোর তালিকা-

‘পাঠান’

তিন বছর পর সিনেমা নিয়ে ফিরছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। সে সিনেমা নিয়ে হইচই তো এরইমধ্যে শুরু হয়ে গেছে। গেল বছর থেকেই সবচেয়ে আলোচিত সিনেমার শীর্ষে রয়েছে নির্মিতব্য ‘পাঠান’। দীর্ঘদিন প্রিয় তারকাকে হলে না দেখার যে আক্ষেপ সেটা বেশ জাঁকজমক করেই মেটাতে চলেছেন শাহরুখ। দারুণ এক গল্পের সিনেমা নিয়ে হাজির হচ্ছেন তিনি। যেখানে তাকে দেখা যাবে গোয়েন্দা চরিত্রে। ছবিতে তার নায়িকা দীপিকা পাড়ুকোন। ধারণা করা হচ্ছে ২০২২ সালে বলিউডের সেরা ব্যবসা সফল হিন্দি সিনেমা হতে যাচ্ছে ‘পাঠান’। চলতি বছর দীপাবলিতে মুক্তি পাবে এই সিনেমা।

‘টাইগার ৩’

বলিউডের ‘সাল্লু’ ভাইয়ের সিনেমা মানেই বক্স অফিসে ঝড়। ২০২২ সালে আসছে ‘টাইগার ৩’। সালমানের বিপরীতে থাকছেন ক্যাটরিনা কাইফ। এটি টাইগার সিক্যুয়াল সিনেমা, যা আগেই দর্শকদের মন জয় করে নিয়েছে। এবার অপেক্ষা শুধু মুক্তির। এ সিনেমায় থাকছে আরও ধামাকা। এতে আছেন বলিউডের আরেক হিরো ইমরান হাশমি। ভিলেনের ভূমিকায় দেখা যাবে তাকে। ছবিটি চলতি বছরের বক্স অফিসে রেকর্ড করবে বলে ধারণা করা হচ্ছে।

‘লাল সিং চাড্ডা’

দীর্ঘ ২৭ বছর পর আবারও একসাথে বলিউড মাতাতে আসছেন আমির খান ও সালমান খান। বলিউডের এই দুই তারকা অভিনীত সিনেমা ‘আন্দাজ আপনা আপনা’ ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল। আবারও তাদের একসঙ্গে দেখা যাবে ‘লাল সিং চাড্ডা’ সিনেমায়। আমির এ ছবির মূখ্য ভূমিকায়। সালমান আছেন ক্যামিও চরিত্রে। কারিনা কাপুরকে সঙ্গে নিয়ে এ সিনেমা দিয়ে আমির এবারও বলিউড মাতাবেন বলে ধারণা করছেন সবাই। সিনেমাটি পরিচালনা করছেন অদ্বৈত চন্দন। লাল সিং চাড্ডা যৌথভাবে আমির খান, কিরণ রাও এবং ভায়াকম ১৮ মোশন পিকচার্স প্রযোজনা করছে।

‘ব্রহ্মাস্ত্র’

রণবীর কাপুর ও আলিয়া ভাট জুটির প্রেম শুরু এ সিনেমার শুটিং স্পটে। অয়ন মুখার্জি পরিচালিত সিনেমাটি তাই বলিউডপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে। তাছাড়াও ছবির গল্প ও প্রচারণাও আকৃষ্ট করেছে সবাইকে। আশা করা হচ্ছে সিনেমাটি দর্শক টানবে হলে।

ভেদিয়া’

এবার অন্যরকম চরিত্রে হাজির হবেন বরুণ ধাওয়ান। হরর-কমেডি সিনেমা ‘ভেদিয়া’য় থাকবেন তিনি। এই সিনেমাটি পরিচালনা করেছেন অমর কৌশিক। এতে আছেন কৃতি স্যানন। ২৫ নভেম্বর মুক্তি পাবে সিনেমাটি।

'রক্ষা বন্ধন'

গত বছরের শেষ থেকে একের পর এক ছবি মুক্তি পাচ্ছে বলিউড তারকা অক্ষয় কুমারের। গত বছর করোনা পরিস্থিতি কাটিয়ে সিনেমা হল খোলার পরই তার 'সূর্যবংশী' মুক্তি পায়। বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করে এই ছবি। যদিও শেষ মুক্তি পাওয়া দুটি ছবি একেবারেই ভালো ব্যবসা করতে পারেনি। আগামী ১১ অগাস্ট মুক্তই পাবে অক্ষয় কুমারের আগামী ছবি 'রক্ষা বন্ধন'। এই ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে দেখা যাবে ভূমি পেড়নেকরকে। 'টয়লেট এক প্রেম কথা' ছবির পর দ্বিতীয়বার অক্ষয় কুমার ও ভূমি পেড়নেকর পর্দায় জুটি বাঁধতে চলেছেন। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে নীরজ সুদ, সীমা পহওয়া, দীপিকা খন্না এবং আরও অনেককে। ভাই-বোনের মধুর সম্পর্ককে পর্দায় দেখাতে চলেছেন অক্ষয় কুমার।

‘লাইগার’

‘লাইগার’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখছেন দক্ষিনী সিনেমার জনপ্রিয় অভিনেতা বিজয়। সিনেমাটির ঘোষণার পর থেকেই ভক্তদের আগ্রহ ছিল তুঙ্গে। অ্যাকশন-ড্রামা ঘরানার এ সিনেমার ট্রেলারে বিজয়কে একজন মিক্সড মার্শাল আর্ট ফাইটারের ভূমিকায় দেখা যাচ্ছে। আরও রয়েছে বক্সিং রিং-এ দুর্দান্ত লড়াইয়ের দৃশ্য।‘লাইগার’ সিনেমায় বিজয়ের বিপরীতে অভিনয় করছেন অনন্যা পান্ডে। অ্যাকশন এবং রোমান্সের মিশেলে ভরপুর সিনেমার ট্রেলারটি ভক্ত-অনুরাগীদের আকর্ষণ বাড়িয়ে দিয়েছে বহুগুণ।আগামী ২৫ আগস্ট ‘লাইগার’ মুক্তির কথা রয়েছে। হিন্দির পাশাপাশি পাঁচটি ভাষায় সিনেমাটি মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতারা।

‘দোবারা’

এই গল্প বর্তমানের নাকি অতীতের! ২৬ বছর পরে ফের কি একটা খুনের পূনরাবৃত্তি হতে পারে? একটা টিভির মধ্যে দিয়ে পৌঁছে যাওয়া যায় অতীত থেকে ভবিষ্যতে? তাপসী পান্নুর নতুন ছবি দোবারা দিবে এই প্রশ্নের উত্তর। আগামী ১৯ অগাস্ট বড়পর্দায় মুক্তি পাবে এই সিনেমা।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ