ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

‘বাবা আমার বাবা’ নাটকে আহমেদ সাজু

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২১, ১২:২৩

তরুণ মেধাবী নির্মাতা গাজী আপেল মাহমুদের রচিত ও পরিচালিত এবং সবুজ ছায়া নিবেদিত ‘বাবা আমার বাবা’ নাটকের শুটিং সম্প্রতি শেষ হয়েছে। ‘বাবা আমার বাবা’ নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ‘উড়ালপংখী’খ্যাত তরুণ মেধাবী অভিনেতা আহমেদ সাজু। এছাড়া নাটকে আরও অভিনয় করেছেন মাসুম আজিজ, সাবিহা জামান, গাজী আপেল মাহমুদ, রাজা, আবকারিয়ান হিসান ফাবিসহ অনেকে। নাটকের চিত্রগ্রহণে ছিলেন তারেক বাবু। নির্বাহী প্রযোজক বাশেদ সিমন এবং প্রযোজনা করেছেন ওয়াইল্ড ড্রিম মাল্টিমিডিয়া। ১ জানুয়ারি শনিবার রাত ৮টায় নাটকটি চ্যানেল নাইনে প্রচার হবে।

নাটকের অন্যতম প্রধান অভিনেতা আহমেদ সাজু বলেন- ‘বাবা আমার বাবা’ নাটকের গল্পটি আমার কাছে ভালো লেগেছে। আমাদের দেশের নাটকগুলোতে সাধারণত এই ধরনের গল্পের খুব অভাব। পরিচালক গাজী আপেল মাহমুদের সঙ্গে এটি আমার প্রথম কাজ তার পরিচালনায় আধুনিকতার ছোঁয়া আছে।

নাটকের গল্প প্রসঙ্গে অভিনয়শিল্পী আহমেদ সাজু বলেন- নাটকে দেখা যাবে আমি একজন রিক্সা চালকের ছেলে। বাবা খুব পরিশ্রম করে লেখাপড়ার খরচ যোগান। বন্ধু মহলে আমি খুব অপমানিত হই টাকার অভাবে, গার্লফ্রেন্ড চলে যায় আমি গরীব বলে। একদিন বন্ধুদের সাথে সিনেমা দেখবো বলে মায়ের কাছ থেকে টাকা চুরি করি। হঠাৎ বাবা ভীষণ অসুস্থ হয়ে পরে। বাবার ওষুধ কেনার টাকা নাই। আমাকে নিয়ে বাবা মায়ের পরিশ্রম ও আশা ভরসার কথা অনুধাবন করি। বাবার প্রতি আমার ভীষণ মায়া হয়। বাবাকে বাঁচানোর জন্য মারিয়া হয়ে উঠি। আমার ভেতরে তীব্র অপরাধ বোধ কাজ করা শুরু করে। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প। নাটকে গল্পটি মানুষ দেখলে অনেকের ভেতরে সংশোধনের মানসিকতা তৈরি হবে বিশেষ করে যারা বাবা মাকে বুঝতে চায় না। যুব সমাজের জন্য এটি একটি বিশাল অনুধাবনের নাটক হবে।

পরিচালক গাজী আপেল মাহমুদ বলেন আহমেদ সাজুর সাথে এটি আমার প্রথম কাজ। আমার আশানুরূপ সে অভিনয় করেছেন। সে একজন পরিশ্রমী অভিনেতা সে তার চরিত্র নিয়ে ভাবে। নাটকের সিকোয়েন্স নিয়ে অনেক শেয়ার করেন। আমি তাকে নিয়ে রেগুলার কাজ করবো। আমি নতুন প্রজন্ম নিয়ে কাজ করতে চাই।

প্রযোজক বাশেদ সিমন বলেন- গাজী আপেল মাহমুদকে দিয়ে এর আগেও নাটক বানিয়েছি তিনি ভালো নির্মাতা। আহদের সাজুকে দিয়ে তার জীবনের প্রথম একক হিরো হিসেবে কাজ করাই আমার ‘উড়ালপংখী’ নাটকে। অসাধারণ অভিনয় করেছেন। সেই নাটকটি এই বছর শ্রেষ্ঠ একক নাটক হিসেবে ট্র্যাব এ্যাওয়ার্ড জিতেছে। আমি স্টার দিয়ে কাজ করাই না, তবে স্টার তৈরি করতে বেশি পছন্দ করি। আশা করি ‘বাবা আমার বাবা’ নাটকটি ভালো কিছু হতে যাচ্ছে।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ