মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪৩০

ব্যস্ততা উপভোগ করছেন মিলি 

প্রকাশনার সময়: ১৬ জানুয়ারি ২০২৩, ১১:১৯

অভিনেত্রী ফারহানা মিলিকে খুব কম পাওয়া যায় পর্দায়। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ সিনেমায় অভিনয় করে পেয়েছেন ব্যাপক জনপ্রিয়তা। নিজের সাবলীল অভিনয় দিয়ে জয় করে নিয়েছিলেন অগণিত দর্শকদের মন।

প্রায় ১৩ বছর আগে সিনেমাটিতে অভিনয় করেছিলেন ছোট পর্দার জনপ্রিয় এই অভিনেত্রী। এরপর আর কখনও কোনো ছবিতে তাকে অভিনয় করতে দেখা যায়নি।

এদিকে লিয়াকত আলী লাকির নির্দেশনায় বুদ্ধদেব বসু রচিত ‘তপস্বী ও তরঙ্গিণী’ নাটক দিয়ে দীর্ঘদিন পর মঞ্চে ফিরেছেন ফারহানা মিলি। নাটকের তরঙ্গিণী চরিত্রে অভিনয় করেছেন তিনি।

লোকনাট্য দল প্রযোজিত এই নাটকটি ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে। কদিন আগেই নাটকটি নিয়ে কলাকুশলীরা গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। ১৩ জানুয়ারি নির্দেশক লিয়াকত আলী লাকির জন্মদিনেও শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয়েছিল একটি বিশেষ প্রদর্শনীর। সব মিলিয়ে মঞ্চের এই ব্যস্ততা বেশ উপভোগ করছেন মিলি। আর এবার তৈরি হচ্ছেন কলকাতার জন্য। সেখানে অংশ নেবেন একটি নাট্যোৎসবে।

২৩ জানুয়ারি কলকাতায় কল্যাণী নাট্যচর্চা কেন্দ্রের আয়োজনে বাংলাদেশের নাট্যদলের নাটক নিয়ে ‘পুবের নবনাট্য’ শিরোনামের নাট্যোৎসব শুরু হচ্ছে। উৎসব চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। সেখানে প্রথম দিনেই থাকছে মিলি অভিনীত ‘তপস্বী ও তরঙ্গিণী’র দুটি প্রদর্শনী। কলকাতার সেন্ট্রাল পার্ক স্টেট ব্যাংকের পাশে তাপস সেন কুমার রায় নাট্যভবনে প্রথম প্রদর্শনী হবে বিকেল ৩টা ৩০ মিনিটে, দ্বিতীয়টি সন্ধ্যা ৭টায়।

উৎসবে অংশ নিতে ২২ জানুয়ারি কলকাতা যাবেন মিলি। নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করছেন রুবেল শঙ্কর, স্বদেশ রঞ্জন দাশগুপ্ত, আবু বকর বকশী, মাসুদ সুমন, মাসরুবা যুথী, তুষ্টিসহ আরো অনেকেই।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ