মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

বশেমুরবিপ্রবিতে ব্রাজিল সমর্থকদের আনন্দ মিছিল

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২২, ০২:১৮ | আপডেট: ২৫ নভেম্বর ২০২২, ০২:২৮

‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফিফা ফুটবল বিশ্বকাপ-২০২২ বিশ্বকাপ ২২তম আসরের পর্দা উঠেছে মরুর বুকে কাতারে। দীর্ঘ চার বছর প্রতীক্ষার পর শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবল। ২০ নভেম্বর (রোববার) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কাতারে ফুটবলের পর্দা উঠেছে।

বাংলাদেশের মানুষের ফুটবলের উন্মাদনা ছড়িয়ে পরে পাড়া, মহল্লা, রাস্তার মোড়ে চলে ফুটবল নিয়ে তর্ক-বিতর্ক, আড্ডা। এই তর্ক-বিতর্কের প্রধান কেন্দ্রবিন্দুতে থাকে আর্জেন্টিনা-ব্রাজিলের সমর্থকরা।

এরই ধারাবাহিকতায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ব্রাজিল সমর্থকেরা কাতার বিশ্বকাপে জয়ের প্রত্যাশায় প্রিয় দলকে শুভকামনা জানিয়ে আনন্দ মিছিল ও বর্ণাঢ্য র‍্যালি করেছে।

মঙ্গলবার ‌‌‘আর্জেন্টিনার ফ্যান’ ক্লাবের মিছিলের পরপরই ব্রাজিল সমর্থকেরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আনন্দ মিছিলের ঘোষণা লিখে পোস্ট করেন। যার ফলে, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ১২.৩০ টায় ব্রাজিল সমর্থকেরা ক্যাম্পাসে একত্রিত হতে থাকে। দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বর থেকে বাঁশি বাজিয়ে ও বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে উঠে ক্যাম্পাস অঙ্গন। পরে আনন্দ মিছিল নিয়ে ক্যাম্পাসে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী দিপংকর বলেন,‘হেক্সা মিশন’ আমাদের শুরু হবে আজ।ব্রাজিলের সমর্থক হিসেবে হেক্সা মিশনের মাধ্যমে ব্রাজিল বিশ্বকাপ জিতবে সেই প্রত্যাশা।

ব্রাজিল সমর্থক রাশেদ বলেন, ব্রাজিল সবসময় শৈল্পিক ও নান্দনিক ফুটবল খেলে থাকে। বিশ্বকাপ ফুটবল প্রেমীদের জন্য এক আনন্দের বার্তা।ফুটবলটাকে যদি একটি আকাশের সাথে তুলনা করা হয় সে আকাশের সব চেয়ে উজ্জ্বল নক্ষত্র হল ব্রাজিল। বিশ্ব ফুটবলের সব চেয়ে সফল দলটির নাম ও ব্রাজিল। শুধু যে ৫টি বিশ্বকাপ তাই না, লাতিনের এই দলটিতে যুগে যুগে পেলে, কাফু, রোনালদো, কাকা, রোনালদিনহোরা ফুটবলকে শিল্পের পর্যায় নিয়ে গেছে। সাম্বার ফুটবল সৌন্দর্য মুগ্ধ করেনি এমন ফুটবল প্রেমী পাওয়া দুষ্কর। বিশ্বকাপে ব্রাজিলের আজ প্রথম ম্যাচ। স্বাভাবিকভাবেই সেলেসাও ভক্ত হিসেবে চাওয়া ব্রাজিল যেন তার স্বাভাবিক খেলাটাই খেলে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ