ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষার্থীদের নোবেলখ্যাত হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস রাউন্ডের রেজিস্ট্রেশন শুরু

প্রকাশনার সময়: ২৪ নভেম্বর ২০২২, ১৪:২৫

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজ-এর অনক্যাম্পাস রাউন্ডের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখার হাল্ট প্রাইজ কমিটি এই রেজিস্ট্রেশনের উদ্যোগ নিয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) থেকে শুরু হয়েছে এই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন। সম্পূর্ণ বিনামূল্যে রেজিস্ট্রেশন করে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত যেকোনো শিক্ষার্থী।

জানা যায় যে, হাল্ট প্রাইজ ইন্টারন্যাশনালে এবার বিষয় নির্ধারিত হয়েছে ‘রি ডিজাইনিং ফ্যাশন’৷ অর্থাৎ পোশাকশিল্প নিয়ে নিজেদের অসাধারণ সব ব্যবসা উদ্যোগ প্রস্তাবনা করতে পারবে বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ উদ্যোক্তরা।

এ বছর প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মানুযায়ী রেজিস্ট্রেশনের জন্য ৩ থেকে ৫ জনের একটি দলগঠন করতে হবে। যেকোনো শিক্ষাবর্ষের যেকোনো বিভাগের শিক্ষার্থীরাই অংশ নিতে পারবে। প্রতিটি দলে সর্বোচ্চ একজন ভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকতে পারলেও কোনো প্রাক্তন শিক্ষার্থী প্রতিযোগী হিসেবে দলে থাকতে পারবে না।

অন ক্যাম্পাসে বিজয়ী দল পাবে আঞ্চলিক পর্বে যাওয়ার টিকেট। এছাড়াও বিভিন্ন ধাপ শেষে চূড়ান্ত বিজয়ী দল ব্যবসা শুরু করার জন্য পাবে ১ মিলিয়ন ডলার!

বিশ্বখ্যাত এই প্রতিযোগিতার ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়’ অন ক্যাম্পাস রাউন্ডে অংশ নিতে করতে হবে রেজিস্ট্রেশন। রেজিস্ট্রেশন বুথ বসেছে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ও ব্যবসায় প্রশাসন অনুষদ এবং জয় বাংলা ভাস্কর্যের সামনে। এ বছর রেজিস্ট্রেশনের জন্য কোনো ফি নেওয়া হচ্ছে না। সম্পূর্ণ বিনামূল্যে রেজিস্ট্রেশন চলবে ৩০ নভেম্বর পর্যন্ত৷ অফলাইনের পাশাপাশি প্রতিযোগীরা অনলাইনেও রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারবে।

উল্লেখ্য, জাতিসংঘ ও বিল ক্লিনটন ফাউন্ডেশন-এর যৌথ উদ্যোগে আয়োজিত, শিক্ষার্থীদের নোবেলখ্যাত ‘হাল্ট প্রাইজ’ হলো বিশ্বের সবচেয়ে বড় ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা। ২০১৮ সাল থেকে এই প্রতিযোগিতাটির অন ক্যাম্পাস রাউন্ড আয়োজন করে আসছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ