রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

৬ ঘণ্টার বিদ্যুৎ সংকট: ব্যাপক দুর্ভোগে ঢাকা কলেজের শিক্ষার্থীরা

প্রকাশনার সময়: ০৪ অক্টোবর ২০২২, ২২:০৫

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত টানা প্রায় ৬ ঘণ্টা পর্যন্ত বিদ্যুৎ সংকটের পর ৩০ মিনিটের জন্য আসলেও আবার চলে যায় বিদ্যুৎ। এতে করে পড়াশোনা, পানি ও খাবার নিয়ে ব্যাপক দুর্ভোগে পড়েছে ঢাকা কলেজ ক্যাম্পাসের শিক্ষার্থীরা।

নর্থ হলের মাস্টার্সে পড়ুয়া শিক্ষার্থী রিয়াজ হোসেন বলেন, দুপুর থেকেই বিদ্যুৎ নেই। এতে গরমের কারণে হলে অবস্থান করতে পারিনি। বিদ্যুতের কোনো বিকল্প ব্যবস্থা না থাকায় সারাদিন বিদ্যুতের অপেক্ষায় থেকেও বিদ্যুতের কোনো হদিস না পাওয়ায় অলস সময় কাটাতে হয়েছে। এতে করে পড়াশোনার ব্যাপক ক্ষতি হয়েছে।

ঢাকা কলেজের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. কাউসার আহমেদ বলেন, আমি নিয়মিত ক্যাম্পাসের রিডিংরুমে পড়তে আসি। দুপুর থেকে কোনো বিদ্যুৎ না থাকায় ক্যাম্পাসে এসেও কোনো বিকল্প ব্যবস্থা না থাকায় সারাদিনে পড়াশোনা করা সম্ভব হয়নি।

দক্ষিণায়ন হলে আবাসনরত শিক্ষার্থী মহিউদ্দিন বলেন, বর্তমানে বিদ্যুৎ জরুরি ও গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিদ্যুৎ ছাড়া এক মূহুর্ত কল্পনা করা কঠিন । দীর্ঘ ৬ ঘণ্টা বিদ্যুৎ না থাকায় সন্ধ্যায় অন্ধকারে একপ্রকার ভূতুড়ে ক্যাম্পাসে পরিণত হয় আমাদের ক্যাম্পাস। বিদ্যুৎতের কোনো বিকল্প ব্যবস্থা না থাকায় আবাসিক শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনা, পানি, আলো ও ডাইনিংয়ে খাবারসহ নানান সমস্যায় উদ্বিগ্নতা ছড়িয়ে পরেছে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ