রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

যেভাবে হবে ইবির ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি সাক্ষাৎকার

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২২, ১০:২৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।সোমবার (৩ সেপ্টেম্বর) সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. এরশাদ উল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই ইউনিটে ভর্তিচ্ছুদের প্রথম মেধা তাকিকার সাক্ষাৎকার অনুষদ ভবনের চতুর্থ তলায় ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে অনুষ্ঠিত হবে। আগামী ১৭ অক্টোবর শুরু হয়ে ১৯ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

বিজ্ঞপ্তি সূত্রে আরো জানা গেছে, ইতোপূর্বে প্রকাশিত ফলাফলের ভিত্তিতে ৩২০টি আসনের জন্য প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের (মেধাক্রমানুসারে) সাক্ষাৎকার আগামী ১৭ অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত অফিস চলাকালীন (সকাল ৯টা থেকে বিকাল ৪টা) অনুষদ ভবনের চতুর্থ তলায় ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকার সভায় চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র প্রদান করা হবে এবং প্রদত্ত নির্দেশনা অনুযায়ী সাক্ষাৎকারের দিন থেকে ২৩ সেপ্টেম্বরের মধ্যে প্রয়োজনীয় ভর্তি ফি প্রদান করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এ সময়ের মধ্যে ভর্তি প্রতি সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে ভর্তি হওয়ার সুযোগ থাকবে না।

প্রথম মেধা তালিকার ভর্তি সম্পন্ন হওয়ার পর আগামী ২৪ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত বিভাগ পরিবর্তনের আবেদন করা যাবে। আসন খালি থাকা সাপেক্ষে দ্বিতীয় ও তৃতীয় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের তারিখ ও সময় পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাতকার সভায় ভর্তি পরীক্ষার হলের পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশীট এবং সার্টিফিকেট অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র, সদ্য তোলা আর্ট (০৮) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি সঙ্গে আনতে হবে।

ক্লাস শুরু হওয়ার তারিখ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কর্তৃপক্ষ কর্তৃক ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ