ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

দেশের স্বার্থে দায়িত্ব পালনের আহ্বান বেরোবি উপাচার্যের 

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২২, ২২:২৪

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সর্বক্ষেত্রে কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। সকলকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। নিজের স্বার্থে নয় বরং দেশের স্বার্থে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর ২০২২) সকালে একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল আয়োজিত এক কর্মশালার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

কর্মশালায় অংশগ্রহণকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, আপনাদের পারস্পরিক সহযোগিতা ও সেবামূলক কর্মকাণ্ডের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কাঙ্খিত উন্নয়ন সম্ভব। এই বিশ্ববিদ্যালয়ে স্বল্প সময়ে চার বছরের সেশনজট নিরসন এমন কার্যক্রমের অন্যতম উদাহরণ। সুতরাং বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক উন্নয়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রয়োজন।

দুর্নীতি দমন ও শুদ্ধাচার প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে সরকার কর্তৃক জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের এপিএ কমিটির উদ্যোগে দিনব্যাপী এ কর্মশালায় আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও বার্ষিক কর্ম সম্পাদন চুক্তির আহবায়ক প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মো. শরিফুল ইসলাম, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মো. ওসমান গনি তালুকদার, বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী, অর্থ ও হিসাব বিভাগের বাজেট শাখার উপ-পরিচালক খন্দকার আশরাফুল আলম, সেন্টার ফর ডিজিটাল ট্রান্সমিশনের উপ-পরিচালক এসএম আব্দুর রহীম, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী প্রমুখ।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ