ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বশেফমুবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সমঝোতা 

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৮ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৮

জামালপুরের মেলান্দহে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) দুই গ্রুপের অন্তঃকোন্দল সমাধান হওয়া প্রসঙ্গে সংবাদ সম্মেলনে করেছে শাখা ছাত্রলীগ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আহ্বায়ক কাউসার আহমেদ স্বাধীন বলেন, ব্যক্তিগত বিষয় নিয়ে কয়েকদিন আগে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনাটি দুই পক্ষ মিলে সমঝোতা করেছে।

এ দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নুর এ জান্নাত অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই পক্ষের কোনো সমঝোতা হয়নি। মারামারির ঘটনায় মূল ভিকটিম বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহবায়ক ইরফান দুই গ্রুপের সংঘর্ষ ঘটনায় আহত হয়ে হাসপাতালে এখনো চিকিৎসাধীন রয়েছে। ইরফান সমঝোতার ঘটনা কিছুই জানে না তাহলে কিভাবে দুই গ্রুপের সমঝোতা হলো।

দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় আহত শাকিল আহমেদ ভূঁইয়া বলেন, আমি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য, ব্যক্তিগত বিষয় নিয়ে একটি সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই গ্রুপের সমঝোতা হয়েছে।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে ইনতিসার আহমেদ সান বলেন, সাম্প্রতিক সময়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে কিছু ভুল বোঝাবুঝির কারণে অন্তঃকোন্দল শুরু হয়। যার পরিপ্রেক্ষিতে একে অপরের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে উঠেছে। এসব কারণে বিগত সময়ে ক্যম্পাসে নানা ধরনের কর্মসূচি-পাল্টা কর্মসূচি হয় এবং গত ১৯ সেপ্টেম্বর ২০২২ রাতে ব্যক্তিগত দ্বন্দ্বকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়, যা মোটেও কাম্য নয়। ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে যেন এসব কোনো ঘটনার পুনরাবৃত্তি না হয় সেসব নিয়ে আজকে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। যে বৈঠকে ছাত্রলীগের কর্মীদের ভুল বোঝাবুঝি ও অন্তঃকোন্দলের অবসান ঘটে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৬৩ সদস্যের আহ্বায়ক কমিটি রয়েছে। তাদের মধ্যে সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ১৮ নেতাকর্মী সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ