ঢাকা, রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪

১০ হাজার কোটির বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর নাম অন্ধকারে

প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:০০

গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাটেক পার্ক সংলগ্ন এলাকায় ২০১৮ সালের ১২ জুন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) স্থাপন প্রকল্প চালু হয়। দেশে সব রেকর্ড ভেঙে ৫০ একর জমির ওপর নির্মিত এই শিক্ষা প্রতিষ্ঠানটি নির্মাণে ব্যয় প্রায় ১০ হাজার ১০০ কোটি টাকা। তবে এই বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকের নামফলকে অন্ধকারে ঢাকা পড়েছে বঙ্গবন্ধুর নাম।

সরেজমিনে দেখা যায়, পুরাতন ঢাকা-টাঙ্গাইল সড়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) প্রশাসনিক ভবনের মূল ফটকের নামফলকের দিকে সন্ধ্যার পর তাকালেই চোখে পড়বে ‘বঙ্গবন্ধু ন ডিজিটাল বিশ্ববিদ্যালয়।’ নামের এই গোলযোগ লক্ষ্য করা যাচ্ছে দীর্ঘদিন ধরে। এরফলে ১০ হাজার কোটি টাকার বিশ্ববিদ্যালয়ে নামফলকের এই দৃশ্য বেশ দৃষ্টিকুটু লাগছে সবার কাছে।

এ ব্যাপারে বিডিইউ’র প্রশাসনিক কর্মকর্তা রুম্মানুর ইসলাম জানান, বিষয়টি আমাদের চোখে পড়েনি, তবে এটি দুঃখজনক। আমি সংশ্লিষ্টদের জানাচ্ছি যাতে দ্রুত সমাধান করা হয়।

বিডিইউ’র রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কাজী আব্দুল্লাহ আল ফরহাদ জানান, আসলে ক্যাম্পাসের মূল ফটকের নামফলকে রাতের বেলায় এমনটি দেখাচ্ছে। আপনি যদি দিনের বেলায় আসেন তাহলে সবকিছু ঠিকঠাক পাবেন। এখানে অনেকগুলো লাইট ফিউজ থাকার কারণে এরকম দেখাচ্ছে আরকি। লাইটগুলো দ্রুতই ঠিক করে ফেলবো।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ