ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

চবি আবৃত্তি মঞ্চের ২৪তম সমাবর্তন অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আবৃত্তি মঞ্চের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ২৪তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির জয়নুল আবেদীন আর্ট গ্যালারিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চবি আবৃত্তি মঞ্চের সভাপতি সোহান আল মাফির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবির বাংলা বিভাগের অধ্যাপক ও কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন ড. মোহাম্মদ মহীবুল আজিজ, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ও আবৃত্তি মঞ্চের প্রধান উপদেষ্টা মাছুম আহমেদ, উপদেষ্টা জেবুন নাহার শারমিনসহ সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রামের জোটভুক্ত সংগঠনসমূহের নেতৃবৃন্দ।

আমন্ত্রিত অতিথি ও বন্ধু সংগঠনের নেতৃবৃন্দ্বের মধ্যে আরও উপস্থিত ছিলেন সঙ্গীত গবেষক গীতা দত্ত, মো. মুজাহিদুল ইসলাম, প্রণব চৌধুরী, বনকুসুম বড়ুয়া, আলী প্র‍য়াস, পুনম দত্ত, ইকবাল হোসেন জুয়েল প্রমুখ।

সংগঠনটির অনুষ্ঠান সম্পাদক শাকিল আহমেদের সূচনা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় এ সমাবর্তন। এরপরে ২৪তম প্রমিত উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালার প্রশিক্ষণার্থীদের বৃন্দ আবৃত্তি পরিবেশনা হয়। এসময় কথামালা পর্বে অনুভূতি ব্যক্ত করেন আমন্ত্রিত প্রধান অতিথি, আবৃত্তি মঞ্চের উপদেষ্টাবৃন্দ, বন্ধু সংগঠনের নেতৃবৃন্দ ও চবি আবৃত্তি মঞ্চের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের এক পর্যায়ে প্রধান অতিথি ড. মহীবুল আজীজ ২৪তম কর্মশালার প্রশিক্ষকদের হাতে তুলে দেন প্রশিক্ষক সম্মাননা স্বারক। প্রশিক্ষক সম্মাননা স্বারক গ্রহণ করেন সঙ্গীত ভবন চট্টগ্রামের অধ্যক্ষ কাবেরী সেনগুপ্তা, চবি দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মাছুম আহমেদ, চবি বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শারমিন মুস্তারী, জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আদনান মান্নান, শিক্ষক ও সংবাদ উপস্থাপিকা রেখা নাজনীন ও আবৃত্তিশিল্পী প্রবীর পাল।

সেই সাথে প্রদান করা হয় ২৪তম প্রমিত উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালা'র মূল্যায়ন পরীক্ষায় উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের সনদপত্রও।

উল্লেখ্য যে, 'শাশ্বত সুন্দরের অনিবার্য অভ্যুত্থান কবিতা' এই স্লোগান ধারণ করে ২০০০ সালে একদল স্বপ্নবাজ তরুণের হাতে যাত্রা শুরু হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের। এরইমধ্যে সময়ের পরিক্রমায় গত ৭ সেপ্টেম্বর ২২টি বর্ণিল বছর কাটিয়ে ২৩তম বছরে পা দিয়েছে সংগঠনটি।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ