ঢাকা, রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফেব্রুয়ারিতে জাবির ষষ্ঠ সমাবর্তন : জাবি উপাচার্য

প্রকাশনার সময়: ১৯ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৮ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৪

আগামী বছরের ফেব্রুয়ারি মাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ সমাবর্তন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

সোমবার (১৯ সেপ্টেম্বর) উপাচার্য গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল রোববার অনুষ্ঠিত সিন্ডিকেটের এক বিশেষ সভায় সমাবর্তন আয়োজনের জন্য অনুমোদন দেয়া হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, সিন্ডিকেটে আলাপ হয়েছে। আমরা এই সপ্তাহে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে চিঠি লিখব। ওনি অনুমতি দিলে আমরা সে সময় অনুযায়ী সমাবর্তন আয়োজন করব। সমাবর্তন আয়োজনের দাবি শিক্ষার্থীদের দীর্ঘদিনের। আমরা সেটা বিবেচনা করে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সমাবর্তন আয়োজনের চিন্তা করছি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, গতকাল সিন্ডিকেটে সমাবর্তন করার সিদ্ধান্ত হয়েছে। আগামী বছরের ফেব্রুয়ারি মাসে সমাবর্তন আয়োজন করা হবে। আমরা এই সপ্তাহে রাষ্ট্রপতি ও চ্যান্সেলরকে চিঠি লিখব। ওনি অনুমোদন দিলে আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব এবং সমাবর্তন আয়োজন কমিটি করব। এরপর সমাবর্তন আয়োজন কমিটি বাকি কার্যক্রম পরিচালনা করবেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৪৯ বছরে সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে মাত্র পাঁচবার। সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয় ২০১৫ সালে। প্রতিষ্ঠার দীর্ঘ ২৬ বছরে ১৯৯৭ সালে প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ে। এরপর ২০০১ সালে দ্বিতীয়, ২০০৬ সালে তৃতীয়, ২০১০ সালে চতুর্থ এবং ২০১৫ সালে অনুষ্ঠিত হয় সর্বশেষ সমাবর্তন। সর্বশেষ পঞ্চম সমাবর্তনে অংশ নেয়া ৯ হাজার গ্র্যাজুয়েট, এমফিল ও পিএইচডি ডিগ্রিধারী মূল সনদপত্র হাতে পান।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ