ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

মধ্যরাতে চবি ছাত্রলীগের সংঘর্ষে আহত পাঁচ

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৩২

রুম দখলকে কেন্দ্র করে মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ‘বাংলার মুখ’ ও ‘একাকার’ নামক দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ৫ জন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে শহীদ আব্দুর হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় হলটির ৫/৭টি রুমও ভাঙচুর করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম।

সংঘর্ষে আহতরা হলেন, ফারসি বিভাগের শিক্ষার্থী ইসমাইল হোসেন, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী দিপু রায়হান, রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আকরাম হোসেন, ইতিহাস বিভাগের আরমান হোসেন এবং একই বিভাগের শিক্ষার্থী শাহিনুল আলম মুন্না।

জানা যায়, বিবদমান দুটি পক্ষের মধ্যে অনেক দিন ধরেই রুম দখল নিয়ে ঝামেলা চলছিল। তারা সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. জ. ম. নাসির উদ্দীনের অনুসারী।

বিএম এর নেতা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু বক্কর তোহা বলেন, রাত ১২টার দিকে একাকারের কর্মীরা মিটিংয়ের নাম দিয়ে জড়ো হতে থাকে। পরে তারা আমাদের রুম দখলের অপচেষ্টা চালিয়ে দরজা-জানালা ভাঙচুর করে।

অন্যদিকে একাকার গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মইনুল ইসলাম বলেন, ১১৯ নম্বর রুম আমাদের। কিন্তু তারা (বিএম গ্রুপের কর্মীরা) দাবি করে সেটায় তারা সিট পাবে। এটা নিয়ে বেশ বশেই আগে থেকেই ঝামেলা চলছিল। গতকাল বিএম গ্রুপের কর্মীরা আমাদের কর্মীদের উস্কানিমূলক কথা বলে। সেখান থেকে কথা কাটাকাটি এবং একপর্যায়ে মারামারি হয়। পরে প্রক্টরিয়াল বডি আসে।

সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, হালকা ঝামেলা হয়েছিল। আমরা দুই পক্ষের সাথে আলোচনা করে সমাধান করে দিয়েছি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ