ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

কুকুর অপসারণে ঢাকা কলেজে ডিএসসিসি’র অভিযান

প্রকাশনার সময়: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৫
ফাইল ছবি

ঢাকা কলেজ প্রশাসনের অভিযোগের ভিত্তিতে ক্যাম্পাস থেকে পাগলা কুকুর অপসারণের অভিযানে এসেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জোন-১ এর সাত সদস্যের একটি ভেটেনারী টিম।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ঢাকা কলেজের বিভিন্ন জায়গা থেকে পাগলা কুকুরগুলোকে চিহ্নিত করে সেগুলোকে অপসারণের অভিযান চালায় তারা।

অভিযানে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জোন-১ এর ভেটেনারী অফিসার ডা. শরণ কুমার সাহা। অভিযান শেষে তিনি নয়া শতাব্দী কে বলেন, গতকাল ঢাকা কলেজ প্রশাসন আমাদেরকে অভিযোগ জানায় ৫ থেকে ৭ টি পাগলা কুকুর ঢাকা কলেজ ক্যাম্পাসে অবস্থান করছে এবং তারা ৫ থেকে ৬ জনকে কামড়ে দিয়েছে। এতে করে ক্যাম্পাসের ছাত্র, শিক্ষক এবং কর্মচারীরা আতঙ্কের মধ্যে আছে।

কলেজ প্রশাসনের অভিযোগের ভিত্তিতে আমরা ৭ সদস্যের একটি টিম আজকে ক্যাম্পাসে আসি এবং দেখি কিছু পাগলা কুকুর ক্যাম্পাসে জটলা করছে। তারা ক্যাম্পাসের ছাত্র, শিক্ষক এবং কর্মচারীদের জন্য হুমকি স্বরুপ। পরে আমাদের টিমের পাঁচজন ক্যাচার ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৫ টি পাগলা কুকুর ধরতে সক্ষম হয়েছে। আমরা এই কুকুরগুলোকে একটি প্রসেস করে জনসমাগম এলাকার দূরে রেখে আসব।

দক্ষিণায়ন হলের শিক্ষার্থী মো. মইনুল ইসলাম বলেন, কিছুদিন ধরে হলের আসে পাশে পাগলা কুকুরের উৎপাত বেড়ে গেছে। গতকাল ৫-৬ জনকে কামড়ে দিয়েছে। এতে করে আমরা অনেক ভীতিকর পরিস্থিতিতে ছিলাম। আজকে সিটি করপোরেশনের অভিযানে কিছু পাগলা কুকুর ধরায় আমরা একটু স্বস্তিবোধ করছি।

এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, গতকাল আমাদের কিছু ছাত্র এবং কর্মচারীকে একটি কুকুর মারাত্মক ভাবে জখম করে। পরে আমরা তাদেরকে হাসপাতালে পাঠাই এবং পাগলা কুকুরগুলোকে ক্যাম্পাস থেকে অপসারণ করার জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে লিখিত অভিযোগ করি। অভিযোগ পেয়ে আজকে তারা ক্যাম্পাসে এসে ৫ টি পাগলা কুকুর ধরতে সক্ষম হয় এবং তারা বলেছেন এই কুকুরগুলোকে তারা অচেতন করে ময়লার ভাগাড় এলাকায় রেখে আসবে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ