ঢাকা, রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বাঁচতে চায় ঢাকা কলেজ শিক্ষার্থী সাব্বির

প্রকাশনার সময়: ১০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৬

ব্লাড ক্যান্সারে আক্রান্ত ঢাকা কলেজের মেধাবী শিক্ষার্থী হাসিবুর রহমান সাব্বিরকে বাঁচাতে প্রয়োজন প্রায় ৩০ (ত্রিশ) লক্ষ টাকা। তাকে বাঁচাতে আর্থিক সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সহপাঠী ও পরিবারের সদস্যরা।

হাসিবুর রহমান সাব্বির ঢাকা কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। বর্তমানে তার ব্রুনমেরু ট্রন্সপ্লানটেশনের জন্য প্রায় ৩০ (ত্রিশ) লক্ষ টাকা প্রয়োজন। বর্তমানে সে পিজি হসপিটালের ১৫ তলায় হেমাটোলজি বিভাগের বি ব্লকে ভর্তি আছে।

সাব্বিরের সহপাঠী মো. রাকিবুল ইসলাম বলেন, বর্তমানে সাব্বিরের অবস্থা খুবই আশঙ্কাজনক। ওর কেমোথেরাপি চলছে, ডাক্তার বলেছেন আর দেড়মাসের মধ্যে ওর শেষ চিকিৎসা ব্রুনমেরু ট্রন্সপ্লানটেশন না হলে তাকে হয়ত আর কখনো আমরা ফিরে পাব না। আমরা বিভিন্নভাবে টাকা সংগ্রহের চেষ্টা করছি কিন্তু যে পরিমাণ টাকা জোগাড় করতে পেরেছি তা নিতান্তই অপ্রতুল।

সাব্বির বরগুনা জেলার বেতাগী থানার মোহাম্মদ বশির আলমের ছেলে। তার বাবা একজন কৃষক। সাব্বির বলেন, গত দ্বিতীয় রমজান থেকে প্রায় ছয় মাস আমি ক্যান্সারে আক্রান্ত হয়ে পিজি হসপিটালের ১৫ তলায় হেমাটোলজি বিভাগের বি ব্লকে ভর্তি আছি। আমার চিকিৎসার পেছনে পরিবার ধারকর্জ ও আত্মীয় স্বজনদের কাছ থেকে নিয়ে ৬-৭ লক্ষ টাকা খরচ করেছেন। এই মুহূর্তে ব্রুনমেরু ট্রন্সপ্লানটেশন জন্য প্রায় ৩০ (ত্রিশ) লক্ষ টাকার প্রয়োজন যা আমার পরিবারের পক্ষে জোগাড় করা অসম্ভব।

গ্রামের একটি পরিবেশ থেকে পড়াশোনা করে যখন ঢাকা কলেজে ভর্তি হয়েছি তখন বাবা-মা অনেক আাশা নিয়ে ঢাকা পাঠিয়েছেন যেন পড়াশোনা করে পরিবারের হাল ধরতে পারি। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে আজকে আমি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছি। হয়ত কারো আর্থিক সহায়তা পেলে আমি আবার স্বাভাবিক জীবন ফিরে পাব এবং পরিবার ও দেশের জন্য কিছু করতে পারব।

সাব্বিরকে অনুদান পাঠানোর ঠিকানা;

যোগাযোগ; ০১৯৬৫৪৮৫২৯৭ (বিকাশ /নগদ/রকেট)

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ