ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নোবিপ্রবিতে ‘রাজনৈতিক অর্থনীতি এবং অর্থের অবমূল্যায়ন’ শীর্ষক সেমিনার

প্রকাশনার সময়: ০৫ সেপ্টেম্বর ২০২২, ২১:৫৪

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে ‘রাজনৈতিক অর্থনীতি এবং অর্থের অবমূল্যায়নের কারণ ও নিরসন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর ২০২২) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস. এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। এছাড়াও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক ও জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ।

ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও সেমিনারের আহ্বায়ক ড. আব্দুল কাইয়ূম মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘বর্তমানে বিশ্বের অনেক দেশই অর্থনৈতিক সংকটে রয়েছে। কোভিড-১৯ মোকাবেলা করতে গিয়ে অর্থনৈতিক সংকট আরও ঘনিভূত হয়েছে। আমাদের নিজেদের আরও সংযত হতে হবে, একই সঙ্গে সীমিত সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। তবেই এ সংকট কাটিয়ে ওঠা সম্ভব। এ ধরণের সেমিনারের মাধ্যমে মুদ্রাস্ফীতি ও আর্থিক ব্যবস্থাপনা সম্পর্কে আমাদের শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ ধারণা লাভ করতে পারবে বলে আমি বিশ্বাস করি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ