ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ঢাকা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২২, ০১:২৮

ঢাকা কলেজে শনিবার (৩ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাউথ ব্লকের ১৫-২০ জন এবং নর্থ ব্লকের ২৫-৩০ জন আহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা কলেজের সাউথ ব্লকের ছাত্রলীগ কর্মী আমিন শিকদারকে ক্যাম্পাসের ভেতরে নর্থ ব্লকের কিছু শিক্ষার্থী মারধর করে। পরে ক্যাম্পাসে খবর ছড়িয়ে পড়লে দুই গ্রুপই দেশীয় অস্ত্র, লাঠি, রড, রামদা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ১০টির মত ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করার শর্তে সাউথ ব্লকের এক শিক্ষার্থী বলেন, কলেজের সেন্ট্রাল ক্যাফেটেরিয়া (ঢাকা কলেজ ক্যাফেটেরিয়া) নিয়ে অনেকদিন ধরে দ্বন্দ্ব চলছিল। মাসখানেক আগে আমাদের হলের এক ভাই সেটি ইজারা নেন। দেখা যেত, বাইরের কেউ ক্যান্টিন নিলে হলের ছাত্ররা খেয়ে টাকা কম দিত। কিন্তু আমাদের হলের ভাই হওয়ায় তারা কম দিতে পারত না। ক্যান্টিন থেকে বঞ্চিত হচ্ছে। একদিন দুইদিন করে তিক্ততা বাড়ে।

তিনি বলেন, গত বৃহস্পতিবার ক্যান্টিনে খেয়ে টাকা না দেওয়া ও ক্যান্টিন ম্যানেজার টাকা চাওয়ায় উল্টা ক্যান্টিনে তালা দেওয়ায় সাধারণ শিক্ষার্থীদের গণধোলাইয়ের শিকার হয় ছাত্রলীগ কর্মী শাহারিয়ার হাসান জিওন। নিউমার্কেটের পাঞ্জাবি নেওয়ার এক ঘটনায় শিক্ষার্থীরা তার উপর ক্ষুব্ধ ছিল। তিনি ঢাকা কলেজের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ও কলেজের নর্থ ব্লকের আবাসিক শিক্ষার্থী। বৃহস্পতিবার রাত ১১ টায় কলেজের পাশে বিশ্বাস বিল্ডার্সের নিচে এই ঘটনা ঘটে।

কলেজ ছাত্রলীগের নেতা ফুয়াদ হাসান বলেন, জুনিয়রদের মাঝে ভুল বোঝাবুঝির কারণে ঝামেলা হয়েছে বলে জানতে পেরেছি। আমি এখন কলেজে অবস্থান করছি। আপাতত কোনো ঝামেলা নেই। তাদের সঙ্গে কথা বলে প্রশাসনের সহযোগিতায় যথাযথ পদক্ষেপ নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে জানতে ঢাকা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফকে একাধিকবার ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ